রাজনীতি

মানুষ রাস্তায় আসতে চায়, সরকার ভয় দেখায় : মান্না

মানুষ রাস্তায় আসতে চায়, সরকার ভয় দেখায় : মান্না

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘মানুষ রাস্তায় আসতে চায়, সরকার ভয় দেখায়। মানুষ কথা বলতে চায়, সরকার টুটি চেপে ধরে। তিনি বলেন, ‘গ্রেপ্তার করতে গিয়ে না পেয়ে ছেলে-মেয়েকে ধরে নিয়ে আসছে। একেবারেই একটা হৃদয়হীন সরকার। এরা মানুষের কষ্টে আনন্দ পায়।

 

আজ মঙ্গলবার সরকারবিরোধী আন্দোলন করতে গিয়ে কারা নির্যাতিত ও সাজাপ্রাপ্ত বিএনপি নেতাদের পরিবারের সদস্যদের নিয়ে আয়োজিত মানববন্ধনে জাতীয় প্রেসক্লাবের সামনে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, ‘১০ বছর একটা মানুষের খবর নাই। গুম হয়ে আছে। আমি দেখেছি- মায়েরা এখানে বুক চাপড়ে কান্না করেছেন। বলেছেন- ‘দশ বছর ছেলেকে দেখি না। একবার দেখতে চাই।’ স্ত্রী বলেছেন- ‘আমি জানিনা আমার স্বামী জীবিত নাকি মৃত। তার জন্য দোয়াও করতে পারছি না।

 

১০ বছরের বাচ্চা বলেছে- ‘আমার বাবাকে আমি এখন পর্যন্ত চোখে দেখিনি। তাকে একবার দেখতে চাই।’ যারা ক্ষমতায় বসে আছেন তারা এতোই হৃদয়হীন, এমন পাষাণ তাদের হৃদয় এইসব কথায় তাদের চিড়া ভেজে না।

 

যাদের আত্মিয়-স্বজনরা জেলে তাদের উদ্দেশে মাহমুদুর রহমান মান্না বলেন, ‘প্রধান বিচারপতির কাছে স্মারকলিপি দেবেন, তার পর্যন্ত পৌঁছাতে পারবেন কিনা জানি না। কিন্তু কাগজটি যদি তার হাতে পৌঁছায় এবং তিনি যদি পড়ে দেখেন ওনার কিছু করবার আছে বলে মনে হয় না। বিচার ব্যবস্থা সরকারের হাতের মুঠোয়। পুলিশগুলো চলে সরকারের নির্দেশে। অতএব লড়াই করতে হবে সরকারের বিরুদ্ধে।

 

তিনি আরও বলেন, ‘আমি মনে করি হাজার হাজার নেতাকর্মী গ্রেপ্তার হয়েছে, তাদের স্বজনও হাজার হাজার, তারা রাজপথে আসতে পারে। সেই পথে যান। মানুষ রাস্তায় আসতে চায়, সরকার ভয় দেখায়। মানুষ কথা বলতে চায়, সরকার টুটি চেপে ধরে।

 

আরও খবর

Sponsered content