সারাদেশ

বিয়ের ১১ দিনেই বিচ্ছেদ, দুধ দিয়ে গোসল করে প্রেম-বিয়ে না করার শপথ

বিয়ের ১১ দিনেই বিচ্ছেদ, দুধ দিয়ে গোসল করে প্রেম-বিয়ে না করার শপথ

কলেজের সহপাঠির সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান এক তরুণ। তিন বছর ধরে চলে তাদের এই সম্পর্ক। এক পর্যায়ে তারা পরিবারকে না জানিয়ে গোপনে বিয়ে করেন। পরে বিষয়টি জানতে পারে দুই পরিবার। ছেলের পরিবারের আর্থিক অবস্থা ভালো না হাওয়ায় বিয়ের ১১ দিন পর তরুণকে (স্বামী) ডিভোর্স দেন স্ত্রী।

 

পরে ওই তরুণ রাগে ক্ষোভে বেছে নিলেন অভিনব উপায়। বন্ধুদের সঙ্গে নিয়ে এক মণ দুধ দিয়ে গোসল করেন এবং ব্রহ্মপুত্র নদে সাত ডুব দিয়ে নামাজ পড়ে শপথ নেন, তিনি জীবনে আর কখনো প্রেম ও বিয়ে করবেন না। শেষে এলাকা ছেড়ে ঢাকায় চলে যান।

 

ঘটনাটি ঘটে গত শুক্রবার জামালপুরের মেলান্দহ উপজেলার পড়াগলী এলাকায়। গতকাল রোববার দিবাগত রাতে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে পড়ে। এতে জেলার সর্বত্র আলোচনা–সমালোচনা শুরু হয়।

 

স্থানীরা জানান, ওই তরুণ এসএসসি পাস করার পর উপজেলার একটি বেসরকারি কলেজে ভর্তি হন। এ সময় ওই তরুণীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ সম্পর্ক চলে টানা তিন বছর। গত ২৯ অক্টোবর জামালপুর ম্যাজিস্ট্রেট আদালতে বিয়ে করেন তারা। বিয়ের বিষয়টি জানাজানি হওয়ার পর মেয়ের পরিবার ছেলের বাড়িতে আসে। কিন্তু তাদের আর্থিক অবস্থা ভালো না হওয়ায় বিয়ের বিষয়টি মেনে নেয়নি মেয়ের পরিবার।

 

বিয়ের ১১ দিন পরে (৮ নভেম্বর) তরুণকে ডিভোর্স দেয় তাঁর স্ত্রী। এ ঘটনায় মানসিকভাবে ভেঙে পড়ে সে। পরে উপজেলার পড়াগলী এলাকায় নানার বাড়ি চলে আসেন। এখানে স্কুল মাঠে বন্ধুদের নিয়ে এক মন দুধ দিয়ে গোসল করেন এবং পাশের ব্রহ্মপুত্র নদে গোসল করে শপথ গ্রহণ করেন। তিনি আর কখনো জীবনে প্রেম ও বিয়ে করবেন না।

 

মোবাইলে ফোনে ওই তরুণ আজকের পত্রিকাকে বলেন, ‘একই কলেজে পড়তাম তারপরে পরিচয়, ভালো লাগা ও প্রেম। প্রায় তিন বছর প্রেমের সম্পর্ক ছিল আমাদের। কিছুদিন আগে আমরা কাউকে না জানিয়ে বিয়ে করেছি। বিষয়টি জানাজানি হলে মেয়েকে জোর করে ধরে ডিভোর্স আমাকে দিয়েছে। আমি ৮ তারিখে ডিভোর্সের কাগজ পেয়েছি। পর কি করর এটাই ভেবে পাচ্ছিলাম না। শুক্রবারে দুধ দিয়ে গোসল করে শপথ করেছি আর জীবনে প্রেম ও বিয়ে করব না।

 

তরুণের নানা বলেন, ‘আমার নাতি বৃহস্পতিবারের দিন বলে দুধ লাগবে ২০ কেজি। পরে বলছিলাম কি জন্য লাগবে। পরে বলল একটা কাজ আছে। পরে আরেকজনের কাছ থেকে ২০ কেজি দুধ নিয়ে স্কুল মাঠে গোসল করে শপথ গ্রহণ করেছে জীবনের বিয়ে ও প্রেম করবে না। পরে ঘটনাটি জানতে পারলাম প্রেম করে কি বিয়ে করছিল বিয়ের ১১ দিন পরেই বউ তাকে তালাক দিয়েছে এর জন্য এই কাণ্ড করেছে।

 

তার নানি বলেন, ‘কাউকে না জানিয়ে প্রেম করে বিয়ে করেছিল। বিয়ের ১১ দিন পরেই ডিভোর্স দেয় মেয়েটি। ডিভোর্স দেওয়ার পরে নাতির মন খারাপ করে বসে থাকে। খাইতো বললেও খাই না, শুধু না খেয়ে বসে থাকে। পরে শুক্রবারের দিন স্কুল মাঠে এক মন দুধ দিয়ে গোসল করে শপথ করেছে, যে কখনো আর প্রেম ও বিয়ে করবেন না। পরের দিন ঢাকায় চলে গেছে।

 

স্থানীয় এক ব্যক্তি বলেন, ‘ছেলেটি প্রেম করে বিয়ে করেছিল। ছেলের পরিবার গরিব হওয়া মেয়ের পরিবারের বিয়ের বিষয়টি মেনে নেয় নাই। মেয়েকে তার ভাই ও বাবা জোর করে ধরে ডিভোর্স দিয়েছেন। এতে ছেলেটি আঘাত পেয়ে ১ মণ দুধ দিয়ে গোসল করেছে এবং একই সময় ব্রহ্মপুত্র নদে গোসল করেন নামাজ পড়ে শপথ করেন তিনি আর কখনো প্রেম ও বিয়ে করবেন না।

 

আরও খবর

Sponsered content