সারাদেশ

তিন ফুট বরের আড়াই ফুট বউ

তিন ফুট বরের আড়াই ফুট বউ

ব্রাহ্মণবাড়িয়ায় তিন ফুট যুবকের সঙ্গে আড়াই ফুটের এক তরুণীর মহা ধুমধামে বিয়ে দিয়েছেন দুই পরিবার। শুক্রবার (১০ নভেম্বর) সদর উপজেলার রামরাইল ইউনিয়নের উলচাপাড়া গ্রামের মন মিয়ার ছেলে মো. ফরহাদ মিয়ার সঙ্গে বিয়ে হয় আশুগঞ্জ উপজেলার পূর্ব তালশহর ইউনিয়ন পুতায় গ্রামের আলী আকবরের মেয়ে আরিফা আক্তারের। দুজনেরই শারীরিক বিকাশ স্বাভাবিক নয়।

 

বরের মামা মো. জুয়েল মিয়া বলেন, ফরহাদের বয়স ২৭ বছর। বিয়ের বয়স হওয়ার পর থেকে কনে খুঁজছিলাম। দীর্ঘদিন কনে খুঁজে না পেয়ে, অবশেষে পুতাই গ্রামে একটি মেয়ে খুঁজে পাই। মেয়েটির উচ্চতা আড়াই ফুট।

 

আমরা দুই পরিবারের সম্মতিতে তাদের বিয়ের আয়োজন করি। বিয়েতে দুটি মাইক্রোবাসে ৪০ বরযাত্রী গিয়েছি। মুসলিম শরিয়াহ অনুযায়ী সব আনুষ্ঠানিকতা শেষে এক লাখ ৫০ হাজার টাকা দেনমোহরে তাদের বিয়ে সম্পন্ন হয়।

 

বরের প্রতিবেশী শেখ তারেক আহমেদ বলেন, বর ফরহাদের জন্ম দরিদ্র পরিবারে। তিনি রূপার অলঙ্কারের কাজ করে জীবিকা নির্বাহ করে আসছেন। তার উচ্চতা তিন ফুট হলেও তাকে পরিবারের সদস্যসহ গ্রামবাসী খুব আদর করতেন।

 

পরিবারের সদস্যদের সার্বিক সহযোগিতায় তার বিয়ের কাজ সম্পন্ন হয়েছে। কনের উচ্চতাও আড়াই ফুট। বিয়ের পরে নতুন বর-কনেকে দেখতে ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে লোকজন আসছেন। তাদের বিয়ের আয়োজনে আমরা খুব খুশি।

 

বর মো. ফরহাদ বলেন, আমাদের দুজনের সম্মতিতেই বিয়ে হয়েছে। বিয়ে করতে পেরে অনেক আনন্দ লাগছে। সবার কাছে দোয়া চাই। আমরা যেন সুন্দরভাবে সংসার করতে পারি।

 

আরও খবর

Sponsered content