সারাদেশ

ছাগলনাইয়া আ’লীগ অফিসে তালা,ধস্তাধস্তিতে শ্বাসরোধে প্রবীন কর্মীর মৃত্যু

ছাগলনাইয়া আ’লীগ অফিসে তালা,ধস্তাধস্তিতে শ্বাসরোধে প্রবীন কর্মীর মৃত্যু

ফেনীর ছাগলনাইয়ায় প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার ও জেলা আওয়ামী লীগের সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের আগমন ঘিরে গতকাল শুক্রবার রাতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে প্রতিপক্ষ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলের অনুসারীরা জিরো পয়েন্টের দলীয় কার্যালয়ে তালা বলার ঝুলিয়ে দেন।

 

এ সময় উভয়পক্ষের মধ্যে হট্টগোল, ধাওয়া- পাল্টা ধাওয়া ও হাতাহাতি হয়। পরে নাসিম কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সভা করেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের কোনো নেতা উপস্থিত ছিলেন না। তবে পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মোহাম্মদ মোস্তফা, উপজেলা যুবলীগের সভাপতি এনাম মজুমদার, সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুক নাসিমকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। সভা চলাকালে জটলায় শ্বাসরোধে দলের বয়স্ক কর্মী নুরুল ইসলাম নুরুর মৃত্যু হয়।

 

ছাগলনাইয়া থানার ওসি সুদ্বীপ রায় জানান, নুরু কীভাবে মারা গেছেন, তা জানা যায়নি। তবে জটলা শেষে কার্যালয়ের সামনে তাকে অজ্ঞান অবস্থায় পাওয়া যায়। হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ বিষয়ে জানতে চাইলে নাসিম বলেন, আগামী নির্বাচনে আমি ফেনী-১ আসনে প্রার্থী হতে ইচ্ছুক। আমার মতো অনেকেরই এমন ইচ্ছা রয়েছে। এরই জেরে সাময়িক অসুবিধা তৈরি করা হচ্ছে। তবে আমি মনোনয়ন পেলে সব ঠিক হয়ে যাবে, কোনো গ্রুপিং থাকবে না।

 

এ সময় হট্টগোল, হাতাহাতি ও কর্মীর কে বিচ্ছিন্ন ঘটনা বলে মন্তব্য করেন তিনি। মৃত্যুকে উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল জানান, তিনি কয়েকদিন ধরে অসুস্থ। এ জন্য ছাগলনাইয়ায় যেতে পারছেন না। শুক্রবারের ঘটনা কারা ঘটিয়েছে, তা তাঁর জানা নেই। বলে উল্লেখ করেন।

 

ফেনী-১ আসনের বর্তমান এমপি জাসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার। এখানে তাঁকে অবাঞ্ছিত ঘোষণা করে আন্দোলন করে আসছেন পরশুরাম উপজেলা সভাপতি ও চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার। এ ছাড়া ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী, ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি শেখ আবদুল্লাহ, সুপ্রিম কোর্টের আইনজীবী আবদুল্লাহ রাসেলও আওয়ামী লীগের মনোনয়ন পেতে মাঠে রয়েছেন।

আরও খবর

Sponsered content