সারাদেশ

যুবলীগ নেতা গ্রেফতার বিএনপির অবরোধে ট্রাক পোড়ানোর ঘটনায়

যুবলীগ নেতা গ্রেফতার বিএনপির অবরোধে ট্রাক পোড়ানোর ঘটনায়

অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীর লালপোল এলাকায় চিনি বোঝাই ট্রাকে আগুন দেয়ার ঘটনায় নুরুল উদ্দিন টিপু নামে এক যুবলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৬ নভেম্বর) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। টিপু ধলিয়া ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতির দায়িত্বে রয়েছেন। পাশাপাশি সদর উপজেলা কমিটিরও সদস্য। মামলার তদন্ত কর্মকর্তা ও শহর পুলিশ ফাঁড়ির এসআই মো: হায়াত উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোর রাতে চট্টগ্রামের এস আলম চিনি কারখানা থেকে ট্রাকভর্তি চিনি নিয়ে নোয়াখালীর চৌমুহনীর উদ্দেশে রওনা হন গাড়িচালক আবদুস সামাদ। বিকেল ৪টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপোল সেতুর ওপর পৌঁছলে দুর্বৃত্তরা ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে তারা ট্রাকের সামনের অংশে পেট্টোল ছুঁড়ে আগুন ধরিয়ে দেয়। চালকের চিৎকারে অন্য গাড়ি থামালে হামলাকারীরা পালিয়ে যায়।

 

খবর পেয়ে ফেনী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের দমকল বাহিনী ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। ঘটনার দিন রাতে ট্রাকমালিক চট্টগ্রামের বাকলিয়া থানার দেওয়ান বাজার এলাকার উজ্জল বৈদ্য ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করে বিশেষ ক্ষমতা আইনে ফেনী মডেল থানায় মামলা দিয়েছেন। তার দাবী, আগুন দেয়ার ঘটনায় যন্ত্রাংশ পুড়ে দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে।

 

এদিকে টিপুর বিরুদ্ধে বালুয়া চৌমুহনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে তিনটি দোকান নির্মাণ ও প্রায় ২ লাখ টাকা মূল্যের সরকারি বন বিভাগের গাছ কেটে নেয়াসহ স্থানীয়দের নানা অভিযোগ রয়েছে।

 

সদর উপজেলা যুবলীগ সভাপতি নুরুল আবছার আপন জানান, টিপুকে গ্রেফতারের খবর তার জানা নেই। তবে টিপু উপজেলা কমিটির সদস্য ও ধলিয়া ইউনিয়নের সহ-সভাপতির দায়িত্বে থাকার বিষয়টি তিনি নিশ্চিত করেছেন।

 

আরও খবর

Sponsered content