খেলাধুলা

কলকাতায় ভারত-পাকিস্তান সেমিফাইনালের আশায় সৌরভ গাঙ্গুলি

কলকাতায় ভারত-পাকিস্তান সেমিফাইনালের আশায় সৌরভ গাঙ্গুলি

বিশ্বকাপ সেমিফাইনালের একটি ম্যাচ কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হবে। আইসিসির সিডিউল অনুযায়ী পয়েন্ট টেবিলের দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা দুই দল লড়বে এই মাঠে। তবে ভারতীয় সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির সেমিফাইনালে ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের লড়াই দেখতে চান কলকাতায়।

 

গতকাল ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ চলাকালীন সময়ে ভারতীয় এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি বলেন, ‘আমি চাই পাকিস্তান এখানে (ইডেন গার্ডেন্সে) সেমিফাইনালের জন্য যোগ্যতা অর্জন করুক, কারণ ভারত বনাম পাকিস্তানের চেয়ে বড় সেমিফাইনাল হতে পারে না’।

 

ইতিমধ্যে ঘরের মাটিতে বিশ্বকাপের প্রথম স্থানে থেকে সেমিফাইনালে খেলার টিকিট নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক ভারত। অন্যদিকে পাকিস্তান এখন নিশ্চিত করতে পারেনি সেমিফাইনালের টিকিট। ৮ ম্যাচ খেলে ৪ জয় এবং ৪ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ নম্বরে অবস্থান করছে তারা। তবে সম্ভাবনা এখনো রয়েছে তাদের সামনে। পাকিস্তানের পরের ম্যাচ ইংল্যান্ডের সঙ্গে এই কলকাতায়ই।

 

রাউন্ড রবিনের জায়গা নিশ্চিত করতে হলে ইংলিশদের বিপক্ষে এই ম্যাচটিতে তাদের জিততে হবে বড় ব্যবধানে। সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে অস্ট্রেলিয়া বনাম আফগানিস্তান এবং নিউজিল্যান্ড বনাম শ্রীলঙ্কার ম্যাচের দিকে। আফগানিস্তান যদি অস্ট্রেলিয়াকে হারায় এবং শ্রীলঙ্কা যদি নিউজিল্যান্ডকে হারায় তাহলে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে যেতে পারবে বাবর আজমের দল।

 

এর আগে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চলতি বিশ্বকাপে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। সেই ম্যাচে পাকিস্তানকে মাত্র ১৯১ রানে অলআউট করে স্বাগতিকরা। পাকিস্তানের দেওয়া ১৯১ রানের সহজ লক্ষ্যে তাড়া করতে ৩ উইকেটে হারিয়ে ৩০ ওভার ৩ বলে জয় তুলে নেয় ভারত। সেই ম্যাচের প্রসঙ্গে গাঙ্গুলি বলেন, ‘এই পাকিস্তান দল ব্যাটিংয়ের সময় চাপ সামলাতে পারে না। এই ব্যাটিং দিয়ে এবারের বিশ্বকাপে ফিরে আসা কঠিন হবে পাকিস্তানের জন্য।

 

আরও খবর

Sponsered content