বিজ্ঞান ও প্রযুক্তি

২০২৪ সালে বিক্রি হওয়া সেরা ১০ স্মার্টফোন মডেল

Counterpoint Research এর সর্বশেষ রিপোর্টে দেখা গেছে যে, 2024 সালের প্রথম ত্রৈমাসিকে স্মার্টফোনের বাজারে Apple এবং Samsung দুইটি মূল কোম্পানির মধ্যে বড় প্রতিযোগিতা ছিল। তাদের প্রতিষ্ঠানগুলি সবসময় আলোচনার মধ্যেই ছিলো। তারা অনেক ফোন বিক্রি করতে সক্ষম হয়েছে।

 

তারা পাঁচটি মডেল সহ শীর্ষ 10টি সর্বাধিক বিক্রিত স্মার্টফোনের তালিকায় আধিপত্য বিস্তার করেছিল। Apple এর iPhone 15 Pro Max ছিল তারকা পারফর্মার, বিশ্বব্যাপী সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন। এটি একটি বড় ব্যাপার কারণ সাধারণত, Pro Max সংস্করণ শুধুমাত্র বছরের নির্দিষ্ট সময়ে সবচেয়ে বেশি বিক্রি হয়।

Q1 2024 এর সেরা ১০ মডেল:

iPhone 15 Pro Max
iPhone 15
iPhone 15 Pro
iPhone 14
Galaxy S24 Ultra
Galaxy A A15 5G
Galaxy A54
iPhone 15 Plus
Galaxy S24
Galaxy A34
সবাই সত্যিই আইফোন 15 প্রো ম্যাক্স পছন্দ করেছে কারণ এতে দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে এবং এটি খুব অভিনব। প্রকৃতপক্ষে, Q1 2024 তে বিক্রি হওয়া সমস্ত আইফোনের অর্ধেক অ্যাপলের প্রো লাইনআপের ছিল, যার মধ্যে রয়েছে iPhone 15 Pro এবং Pro Max। যা আগের থেকে অনেক বেশি মনে হয়েছে।

Samsung এবার খুব ভালো করেছে, বিশেষ করে এর Galaxy S24 সিরিজ নিয়ে। Galaxy S24 Ultra তালিকার পঞ্চম স্থানে ছিল এবং Galaxy S24 নবম স্থানে ছিল। স্যামসাং-এর সাফল্য আংশিক কারণ তারা S24 সিরিজ প্রথম দিকে পাবলিশ করেছে এবং জেনারেটিভ AI (GenAI) নামক দুর্দান্ত প্রযুক্তি যুক্ত করেছে।

এটি S24 সিরিজটিকে সত্যিই আলাদা করে তুলেছে এবং যারা নতুন ও অভিনব কিছু চান তাদের কাছে আবেদনময়ী করে তুলবে। সেরা 10টি সর্বাধিক বিক্রিত স্মার্টফোনের মধ্যে সাতটির দাম 600 ডলার বা তার বেশি। ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকবে। জেনারেটিভ এআই সহ ফোনগুলি 2024 সালের মধ্যে বিক্রি হওয়া সমস্ত ফোনের 11%। তবে অ্যাপল এবং স্যামসাং সত্যিই ভাল করলেও স্মার্টফোনের বাজারে কিছু চ্যালেঞ্জ রয়েছে। সাশ্রয়ী মূল্যের ফোনগুলির জন্য বাজারে বৃদ্ধির জন্য এখনও জায়গা রয়েছে।

আরও খবর

Sponsered content