খেলাধুলা

আনুশকা কেবল পাশে ছিলেন কোহলির দুঃসময়ে

আনুশকা কেবল পাশে ছিলেন কোহলির দুঃসময়ে

চলমান ওয়ানডে বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার পূর্ব পর্যন্ত ৬ ম্যাচে ব্যাট হাতে ৩৫৪ রান করেছেন তিনি। এমন দুর্দান্ত পারফরম্যান্সের পেছনে বড় অবদান রেখে চলেছে কোহলির পরিশ্রম। তেমনিভাবে পরিবারের সদস্যরাও অনেক অবদান রাখেন। বিশেষ করে বাজে সময়ে কোহলিকে মানসিকভাবে দৃঢ় রাখার কাজটি করে গেছেন স্ত্রী আনুশকা শর্মা।

 

ভারতের অধিনায়ক থাকাকালে শেষ দিকে ব্যাপক বির্তকের মধ্যে পড়েছিলেন কোহলি। ব্যাট হাতে রানখরা কাটাতে না পারায় অনেক সমালোচনাও শুনতে হয়েছিল তাকে। সেই দুঃসময়ে কোহলি পাশে পেয়েছেন আনুশকাকে। মানসিকভাবে স্ত্রী পাশে থাকায় সহজেই সেই সময়টুকু কাটিয়ে উঠতে পেরেছিলেন তারকা এই ব্যাটসম্যান। আর এ কথা স্বীকার করেছেন খোদ কোহলি নিজেই।

 

ভারতের এই তারকা ক্রিকেটার বলেন, ‘যখন কেউ পাশে নেই, বিশ্বাস পর্যন্ত করছে না, কথাও শুনছে না, তখনও কিভাবে পাশে দাঁড়াতে হয় তা শিখিয়েছে আনুশকা। ও সব সময় বলে, যদি সত্যের পথে থাকি তাহলে কোনো কিছু নিয়েই চিন্তা করতে হবে না। জটিল, কঠিন পথ নিজেই ঠিক হয়ে যাবে।

 

কোহ্লি আরও বলেন, ‘যখন আনুশকা মা হয়, তখন তার মধ্যে মায়ের মনের জোর অনুভব করা যায়। একা হাতে বাচ্চা সামলানো থেকে শুরু করে সব কিছু করেছে সে। এমনকি থেমে থাকেনি তার সিনেমাও।

 

আরও খবর

Sponsered content