আন্তর্জাতিক

ভোরে গাজায় বোমা হামলা ইসরায়েলের, নিহত ৩০

ভোরে গাজায় বোমা হামলা ইসরায়েলের, নিহত ৩০

অবরুদ্ধ গাজা উপত্যকায় আবারও বোমা বর্ষণ করেছে ইসরায়েলি বিমান বাহিনী। আজ শনিবার (২১ অক্টোবর) ভোরে ইসরায়েলি বাহিনীর এই হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

 

খবরে বলা হয়েছে, গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহর বেশ কয়েকটি আবাসিক ভবনে বোমা ফেলেছে ইসরায়েল। এতে ১৪ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। এখনও ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন অনেকে। এছাড়া গাজার উত্তরাঞ্চলীয় জাবালিয়া শহরে ইসরায়েলের বিমান হামলায় অন্তত ১৪ জন নিহত হয়েছেন। তবে আহতের বিষয়ে কিছু জানা যায়নি।

 

আরও বলা হয়েছে, অধিকৃত পশ্চিম তীরের রামাল্লায় শনিবার ভোর থেকে অভিযান শুরু করেছে ইসরায়েলে। গত রাতে পশ্চিম তীরের রামাল্লা, নাবলুস, জেরিকো ও হেব্রনে বোমাবর্ষণ করে ইসরায়েলি বাহিনী। এসময় ২১ জন ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়। জেরিকোর একটি বাড়িতে ইসরায়েলি বিমান বাহিনীর হামলায় ১৭ বছরের এক কিশোর নিহত হয়েছেন।

 

গত ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের গাজায় হামাসের সঙ্গে যুদ্ধ চলছে ইসরায়েলের। পাল্টাপাল্টি হামলায় এরই মধ্যে ফিলিস্তিনি নিহত হয়েছে ৪ হাজার ১৩৭ জন। আহত হয়েছেন ১৩ হাজারের বেশি।

 

অন্যদিকে, ইসরায়েলি নিহত হয়েছেন ১ হাজার ৪০০ জন। আহত হয়েছেন ৪ হাজার ৬২৯ জন।