আন্তর্জাতিক

হামাসের প্রায় ১৫শ’ সদস্যের লাশ পাওয়া গেছে: ইসরায়েল

হামাসের প্রায় ১৫শ’ সদস্যের লাশ পাওয়া গেছে: ইসরায়েল

ইসরায়েল ও গাজা উপত্যকার আশপাশে হামাস সদস্যের প্রায় ১৫শ’ লাশ পাওয়া গেছে। মঙ্গলবার (১০ অক্টোবর) দেশটির সেনাবাহিনীর বরাত দিয়ে এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

 

ইসরায়েলের সামরিক মুখপাত্র রিচার্ড হেচট, বলেন, ‘ইসরায়েল এবং গাজা উপত্যকার আশপাশে হামাস সদস্যের আনুমানিক প্রায় ১৫শ’ লাশ পাওয়া গেছে।’ তিনি আরও বলেন, সেনাবাহিনী সীমান্তের আশেপাশের সকল বেসামরিক মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়াও সেনাবাহিনী সীমান্ত এলাকায় ৩৫টি ব্যাটালিয়ন মোতায়েন করা হয়েছে।

 

এদিকে সতর্ক না করে গাজা উপত্যকায় বেসামরিকদের ওপর হামলা চালানো হলে আটক জিম্মিদের হত্যা করা হবে বলে ইসরায়েলকে হুমকি দিয়েছে ফিলিস্তিনের মুক্তিকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। সোমবার এক অডিও বার্তায় এই সতর্কবার্তা দিয়েছে গোষ্ঠীটির অ্যালার্ম উইং।

 

ইসরায়েলের সামাজিক যোগাযোগামাধ্যমে ভাইরাল হওয়া অডিওবার্তাটিতে বলা হয়, ‘আমাদের জনগণকে লক্ষ্য করে যদি আর একটি হামলাও পরিচালিত হয়, সেক্ষেত্রে প্রতিটি হামলার জবাব হিসেবে একজন করে বেসামরিক জিম্মির প্রাণ যাবে।

 

ইসরায়েলি টেলিভিশন চ্যানেলগুলো জানিয়েছে, হামাসের হামলায় নিহত ইসরায়েলির সংখ্যা বেড়ে ৯শ জন হয়েছে আর আহত হয়েছে অন্তত ২৬শ জন; এছাড়া আরও বহু জনকে ধরে নিয়ে বন্দি করে রাখা হয়েছে।

 

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার থেকে শুরু হওয়া ইসরায়েলের আকাশ হামলায় অন্তত ৬৮৭ জন ফিলিস্তিনি নিহত ও ৩৭২৬ জন আহত হয়েছেন।

 

আরও খবর

Sponsered content