রাজনীতি

নিরপেক্ষ নির্বাচন হলে মন্ত্রী-এমপিদের জামানত বাজেয়াপ্ত হবে বলেছেন ডা. ইরান

নিরপেক্ষ নির্বাচন হলে মন্ত্রী-এমপিদের জামানত বাজেয়াপ্ত হবে বলেছেন ডা. ইরান

আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচন করতে ভয় পায় মন্তব্য করে যুগপৎ আন্দোলনের শরিক লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, নিরপেক্ষ নির্বাচন হলে মন্ত্রী-এমপিদের জামানত বাজেয়াপ্ত হবে।

 

বিগত ১৫ বছরে কিছু ইট-পাথরের স্থাপনা ছাড়া আওয়ামী লীগ সরকারের কোনো অর্জন নেই। আর এসব ইট-পাথরের অবকাঠামো নির্মাণের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে।

 

তিনি আরও বলেন, তারা গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে মুক্তিযুদ্ধের চেতনায় কুঠারাঘাত করেছে। সব রাষ্ট্রীয় সাংবিধানিক প্রতিষ্ঠানকে দলীয়করণ করে আজ্ঞাবহ দলদাস প্রতিষ্ঠানে পরিণত করেছে। তাই দেশপ্রেমিক রাজনৈতিক শক্তির ঐক্যের মাধ্যমে রক্তে কেনা বাংলাদেশের মর্যাদা এবং স্বাধীনতা-সার্বভৌমত্ব অটুট রাখতে হবে।

 

আজ শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে লেবার পার্টির উদ্যোগে রাজধানীর নয়াপল্টন, পুরানা পল্টন, বায়তুল মোকাররম ও দৈনিক বাংলা এলাকায় প্রচারপত্র বিতরণকালে ডা. ইরান এসব কথা বলেন।

 

আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না দাবি করে তিনি বলেন, এই সরকার মুক্তিযুদ্ধের চেতনার মুখোশ পরে ফ্যাসিবাদ কায়েম করে দেশের নির্বাচন ব্যবস্থা আইসিইউতে আর গণতন্ত্র লাইফ সাপোর্টে পাঠিয়েছে।

 

দেশের গণতন্ত্র ও ভোটাধিকার হরণের জন্য একমাত্র দায়ী আওয়ামী লীগ। শেখ হাসিনার অধীনে নির্বাচন অতীতে সুষ্ঠু হয়নি, আগামীতেও হবে না। নির্দলীয়-নিরপেক্ষ সরকার ছাড়া দ্বাদশ জাতীয় নির্বাচন দেশপ্রেমিক রাজনৈতিক দল ও জনগণ মেনে নেবে না।

 

কর্মসূচিতে লেবার পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম রাজু, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, প্রচার সম্পাদক মনির হোসেন, কেন্দ্রীয় সদস্য মাওলানা জাকির হোসেন, নগর যুগ্ম সম্পাদক ইমরান হোসেন, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন, লেবার পার্টির চট্টগ্রাম মহানগর সদস্য মহসিন হোসেন লিংকন, বাড্ডা থানা সভাপতি সেফাতুল্লাহ হাওলাদার, পল্টন থানা সভাপতি দিদারুল ইসলাম, মতিঝিল থানা সভাপতি মোসলেহ উদ্দিন, টঙ্গি থানার নেতা নাসির উদ্দিন, হেলাল উদ্দিন ও ছাত্রমিশন প্রচার সম্পাদক হাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content