আন্তর্জাতিক

এসির ঠাণ্ডায় মারা গেল দুই নবজাতক

এসির ঠাণ্ডায় মারা গেল দুই নবজাতক

গরমে ভালো ঘুম হয় না। তাই রাতে এসি ছাড়া থাকতেই পারেন না চিকিৎসক। অভিযোগ উঠেছে, তার বেসরকারি ক্লিনিকে সারারাত এসি চালানো ছিল। আর সেই ঠাণ্ডা সহ্য করতে না পেরে মৃত্যু হয়েছে দুই নবজাতকের। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের শামলী জেলায়।

 

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, অভিযুক্ত চিকিৎসকের নাম নিতু। তিনি একটি বেসরকারি ক্লিনিকের পরিচালক। তার ক্লিনিকেই গতকাল রবিবার দুই নবজাতকের মৃত্যু হয়েছে।

 

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, গত শনিবার সারা রাত ক্লিনিকে এসি চালু রেখেছিলেন নিতু। ভালো করে ঘুমাতে এসি চালিয়েছিলেন তিনি। কিন্তু একদিন বয়সী নবজাতকদের কাছে এসির সেই শীতল হাওয়া অসহ্য হয়ে উঠেছিল। সেই কারণেই তাদের মৃত্যু হয়েছে।

 

জানা গেছে, সরকারি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে জন্মের পর দুই নবজাতককে বেসরকারি ক্লিনিকে স্থানান্তরিত করা হয়। আর পরদিন সকালে তাদের নিথর দেহ উদ্ধার করেন অভিভাবকরা। এ ঘটনায় ক্লিনিকে বিক্ষোভ করেন তারা। অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করেন।

 

সংশ্লিষ্ট থানার এসএইচও নেত্রপাল সিংহ বলেন, ভুক্তভোগী পরিবারের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ধারায় মামলা হয়েছে। তাকে গ্রেপ্তারও করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদে সেদিন রাতে ঠিক কী হয়েছিল তা জানার চেষ্টা চলছে।

আরও খবর

Sponsered content