সারাদেশ

ছাত্রলীগ নেতা মোটরসাইকেল চুরির মূলহোতা!

ছাত্রলীগ নেতা মোটরসাইকেল চুরির মূলহোতা!

চট্টগ্রামের পটিয়ায় মোটরসাইকেল চুরির অভিযোগে আরিফুল ইসলাম (২৩) নামে এক ছাত্রলীগ নেতাকে এক দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। পটিয়া উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আরিফ সংঘবদ্ধ মোটরসাইকেল চোরচক্রের মূলহোতা বলে জানিয়েছে পুলিশ।

 

আজ রবিবার বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, গত বৃহস্পতিবার রাতে পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের গৈড়লা এলাকা থেকে আরিফকে তথ্যপ্রযুক্তির সহায়তায় আটক করা হয়।

 

আরিফুল ইসলামকে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রামের আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করে। শনিবার (১৬ সেপ্টেম্বর) তাকে রিমান্ডে নেয় কর্ণফুলি থানা পুলিশ।

 

জিজ্ঞাসাবাদে আরিফের দেওয়া তথ্যের ভিত্তিতে দুইটি মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ। রিমান্ড শেষে রবিবার দুপুরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

 

আরিফুল ইসলাম পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের গৈড়লা এলাকার বাসিন্দা। সে পটিয়া উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সহসভাপতি।

 

কর্ণফুলি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, শুক্রবার বিকালে আরিফকে আদালতে পাঠিয়ে পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করে। শনিবার তাকে রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

 

শনিবার রাতে তাকে নিয়ে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে পটিয়ার আমজুরহাট এলাকার একটি পরিত্যক্ত জায়গা থেকে আরও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। রবিবার দুপুরে রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

 

এদিকে, রবিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে পটিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরাফাত শাকিল ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আরিফকে সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সংগঠন থেকে সাময়িক বহিস্কার করে স্থায়ী বহিষ্কারের জন্য জেলা ছাত্রলীগ বরাবর সুপারিশ করা হয়েছে।

 

পটিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরাফাত শাকিল বলেন, ছাত্রলীগ একটি শৃঙ্খল ছাত্রসংগঠন। ছাত্রলীগের পদে থেকে যদি কেউ দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজ করে সেই দায়ভার ছাত্রলীগ নেবে না।

 

এ ব্যাপারে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান উদ্দিন বলেন, পটিয়া উপজেলা ছাত্রলীগের আরিফুল ইসলাম নামের এক সহসভাপতি দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার অপরাধে তাকে বহিষ্কার করতে উপজেলা ছাত্রলীগের নীতিনির্ধারকদের বলে দেওয়া হয়েছে। সে মোতাবেক রবিবার দুপুরে এক বিজ্ঞপ্তিতে তাকে বহিষ্কার করা হয়েছে।

আরও খবর

Sponsered content