সারাদেশ

নতুন সময়সূচিতে মেট্রোরেল, প্রথম দিনেই তীব্র ভিড়

নতুন সময়সূচিতে মেট্রোরেল, প্রথম দিনেই তীব্র ভিড়

উদ্বোধনের প্রায় এক বছর পর সকাল থেকে রাত পর্যন্ত চলতে শুরু করেছে মেট্রোরেল। এদিন সকাল ৭টা ১০ মিনিট এবং ৭টা ২০ মিনিটে দুটি ট্রেন উত্তরা থেকে মতিঝিলের উদ্দেশ্যে ছেড়ে গেছে। যাদের এমআরটি পাস ও র‍্যাপিড পাস ছিল তারা সবগুলো স্টেশন থেকে সকালে ভ্রমণ করতে পেরেছেন।

 

এছাড়া মতিঝিল স্টেশন থেকে সকাল ৭টা ৩০ মিনিটে ট্রেন উত্তরার উদ্দেশ্যে ছেড়ে আসে। এখন থেকে শুক্রবার বাদ দিয়ে প্রতিদিন রাত ৮টা পর্যন্ত নির্ধারিত হেডওয়েতে মেট্রোরেল চলাচল করবে। এদিকে পুরোদমে মেট্রোরেল চলাচল শুরুর প্রথম দিনেই তীব্র ভিড় ছিল মেট্রো ট্রেনে। সকাল থেকে প্রায় সবগুলো স্টেশনেই ছিল যাত্রীদের উপচে পড়া ভিড়। টিকিটের জন্যও অনেক লম্বা লাইন দিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে যাত্রীদের।

 

সকাল ১১টার দিকে রাজধানীর মিরপুর ১০ নম্বর স্টেশন থেকে কর্মক্ষেত্র বাংলামোটরে এক যাত্রী জানান, প্রচণ্ড ভিড়ে গাদাগাদি করে আসতে হয়েছে। দাঁড়িয়ে থাকা যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল ১০টা থেকে ১১টার দিকেই বেশি চাপ থাকে মেট্রো ট্রেনে।

 

গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন ছিদ্দিক জানান, রাত ৮টা ১০ মিনিট, রাত ৮টা ২০ মিনিট, রাত ৮টা ৩০ মিনিট এবং রাত ৮টা ৪০ মিনিটে চারটি ট্রেন মতিঝিল মেট্রোরেল স্টেশন থেকে যাত্রা শুরু করে প্রতিটি স্টেশনে থেমে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন পর্যন্ত চলবে।

 

এই মেট্রো ট্রেন চারটিতে শুধু এমআরটি পাস, র‍্যাপিড পাস এবং ভ্রমণের দিন রাত ৭টা ৪৫ মিনিটের আগে ক্রয় করা সিঙ্গেল জার্নি টিকিটধারী যাত্রীরা ভ্রমণ করতে পারবেন। রাত ৭টা ৪৫ মিনিটের পর সব টিকিট বিক্রয় অফিস এবং টিকিট বিক্রয় মেশিন বন্ধ হয়ে যাবে।

 

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে মতিঝিল মেট্রোরেল স্টেশন শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত হেডওয়েতে সকাল ৭টা ১০ মিনিট থেকে বেলা ১১টা ৩০ মিনিট পর্যন্ত পিক আওয়ারে ১০ মিনিট, বেলা ১১টা ৩১ মিনিট থেকে বিকেল ৪টা পর্যন্ত অফপিক আওয়ারে হেডওয়ে ১২ মিনিট এবং বিকেল ৪টা ১ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত পিক আওয়ারে হেডওয়ে ১০ মিনিট।

 

এছাড়া সব মেট্রোরেল স্টেশন থেকে সকাল ৭টা ১৫ মিনিট থেকে রাত ৭টা ৪৫ মিনিট পর্যন্ত এমআরটি পাস ক্রয় ও টপআপ করা যাবে। ওয়েবসাইট অথবা মেট্রোরেল স্টেশন থেকে এমআরটি পাস নিবন্ধন ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে চালু যেকোনো মেট্রোরেল স্টেশন থেকে পাস ক্রয় করা যাবে।

 

উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ সচিবালয় ও মতিঝিল- এ ১৬ স্টেশনে মেট্রো ট্রেন চলাচল করছে।

 

আরও খবর

Sponsered content