খেলাধুলা

যে কারণে এমবাপ্পের বেতন-বোনাস আটকে রেখেছে পিএসজি

মৌসুম শেষের আগেই পিএসজি ছাড়ার ঘোষণা দিয়ে রেখেছেন কিলিয়ান এমবাপ্পে। ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে চুক্তির মেয়াদ এই জুনেই শেষ হয়ে যাবে এমবাপ্পের। ফলে এই ফরাসি তারকা দলবদলে কোনো অর্থই পাবে না পিএসজি।

 

সোনার ডিম পাড়া হাঁসের এভাবে চলে যাওয়াটা কিছুতেই মেনে নিতে পারছেন না ক্লাবটির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির। শেষ মুহূর্তে এসে এমবাপ্পের সঙ্গে তার সম্পর্কের অবনতির গুঞ্জন শোনা যাচ্ছে।

 

মে মাসের শুরুতে পিএসজি ছাড়ার বিষয়টি নিশ্চিত করেন এমবাপ্পে। ফ্রি ট্রান্সফারে তার রিয়াল মাদ্রিদে যোগ দেয়াটা মোটামুটি নিশ্চিত। জুনে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলেই রিয়ালের সঙ্গে চুক্তি করবেন তিনি।

 

তার আগে গত শনিবার পিএসজিতে নিজের শেষ ট্রফিটি জিতেছেন এমবাপ্পে। ফ্রেঞ্চ কাপের ফাইনালে লিওঁকে হারিয়ে শিরোপা জিতেছে পিএসজি। এই ম্যাচের পর এমবাপ্পেকে বিদায়ী সংবর্ধনা জানিয়েছেন সতীর্থরা।

 

তবে পর্দার পেছনে পিএসজির সঙ্গে এমবাপ্পের সম্পর্কটা নাকি ভালো যাচ্ছে না। এমনটাই দাবি দেশটির সংবাদমাধ্যমের। এরই মধ্যে বোমা ফাটিয়েছে ফরাসি সংবাদমাধ্যম লে’ইকুইপে।

 

সংবাদমাধ্যমটি জানিয়েছে, এমবাপ্পে এখনও পর্যন্ত ক্লাবের কাছে থেকে এপ্রিল মাসের বেতন পাননি। এমনকি গত ফেব্রুয়ারি মাসে তার যে বোনাস পাওয়ার কথা ছিল, সেটিও এখন পর্যন্ত পাননি তিনি।

 

লে’ইকুইপে জানিয়েছে, এমবাপ্পের বেতন ও বোনাস আটকে ৮০ মিলিয়ন ইউরো সঞ্চয় করেছে ক্লাবটি। পিএসজি নাকি দাবি করেছে, তারা নাকি ‘ভুলে’ এমবাপ্পের পাওনা পরিশোধ করেনি।

 

কিন্তু আসল ঘটনা ভিন্ন বলে ধারণা করা হচ্ছে। বিশ্বকাপজয়ী এই খেলোয়াড়কে কোণঠাসা করে ফেলতেই এই পথ ধরেছে ক্লাবটি। একদম মুফতে এমবাপ্পের ক্লাব ছাড়ার ব্যাপারটি নিয়ে মোটেও খুশি নন পিএসজির মালিক নাসের আল খেলাইফি।

 

এর আগে গত গ্রীষ্মে পিএসজির প্রাক-মৌসুম এশিয়া সফরে দলে ছিলেন না এমবাপ্পে। তখনই তার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। এমবাপ্পেকে ‘খেলতে অনিচ্ছুক’ তালিকার অন্তর্ভূক্ত করে মূল দলের অনুশীলন থেকে সরিয়ে দেয়া হয়। নতুন চুক্তিতে স্বাক্ষর না করায় তার সঙ্গে এমন আচরণ করা হয়।

 

এরপর আরও এক মৌসুম ক্লাবে থাকার ব্যাপারে সম্মতি জানালে তাকে ফের দলের অন্তর্ভূক্ত করেন কোচ লুইস এনরিকে। এরপর চলতি মৌসুমে ৪৮ ম্যাচে ৪৪ গোল করেন তিনি।

 

পিএসজি এই মৌসুমে লিগ ওয়ান ও ফ্রেঞ্চ কাপের শিরোপা জিতেছে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে হেরে বিদায় নিতে হয়েছে এমবাপ্পেদের।