সারাদেশ

বাংলাদেশে এলেন সৌদিয়ান প্রবাসীর সঙ্গে, ঘুরে দেখবেন দর্শনীয় স্থান

বাংলাদেশে এলেন সৌদিয়ান প্রবাসীর সঙ্গে, ঘুরে দেখবেন দর্শনীয় স্থান

কুমিল্লার বরুড়ায় সৌদি আরবের মালিককে সঙ্গে নিয়ে হেলিকপ্টারে করে বাড়ি আসলেন আবুল কাশেম খান নামের এক প্রবাসী। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে উপজেলার ভাউকসার ইউনিয়নের মুগগাঁও উচ্চ বিদ্যালয় মাঠে আবতরণ করেন তারা। এ সময় সৌদি নাগরিক আসার খবরে উৎসুক জনতা ভিড় করেন। আবুল কাশেম উপজেলার শৈলখালী গ্রামের জয়নাল আবেদিনের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে সৌদি আরবের জুবাইল শহরে চাকরি করেন।

 

স্থানীয় ও পরিবার সূত্র জানায়, সৌদিতে চাকরির সুবাদে কফিল আব্দুল বাতেনের সঙ্গে তার সুসম্পর্ক গড়ে ওঠে। বুধবার (২০ সেপ্টেম্বর) রাতে সৌদি আরব থেকে তারা দুজন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। বেলা ১১টায় হেলিকপ্টারে করে বরুড়া মুগগাঁও উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণ করেন তারা।

 

এর আগে সৌদি নাগরিক ও হেলিকপ্টার আসার খবরে স্কুল মাঠে জমায়েত হন শত শত উৎসুক জনতা। স্থানীয়রা ফুলের মালা দিয়ে প্রবাসী আবুল কাশেম ও তার কফিলকে বরণ করে নেন। পরে সেখান থেকে শৈলখালীর নিজ বাড়িতে মালিককে নিয়ে যান আবুল কাশেম খান।

 

প্রবাসী আবুল কাশেম খান বলেন, আমার কফিল একজন ভ্রমণপিপাসু মানুষ। তিনি বাংলাদেশকে খুব পছন্দ করেন। যে কারণে আমার পক্ষ থেকে কফিলকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানালে তিনি সাদরে গ্রহণ করেন। তিনি আমাদের দেশে একমাস অবস্থান করবেন। এ সময়ে দেশের দর্শনীয় স্থানগুলো ঘুরে দেখবেন। পরে একসঙ্গে আমরা দুজন সৌদি ফিরে যাবো।

 

ওই সৌদি নাগরিকের নাম আব্দুল বাতেন। তিনি বলেন, বাংলাদেশ আমার পছন্দ। এর আগেও একাধিকবার এসেছি। বাংলাদেশের মানুষ খুব অতিথিপরায়ণ। আশা আছে, এবার দেশের দর্শনীয় স্থানগুলো ঘুরে দেখবো।

আরও খবর

Sponsered content