সারাদেশ

সাংবাদিককে মারধরের ঘটনায় নৌকার বাহাউদ্দিন বাহারকে শোকজ

সাংবাদিককে মারধরের ঘটনায় নৌকার বাহাউদ্দিন বাহারকে শোকজ

বেসরকারি চ্যানেল একাত্তর টিভির প্রতিবেদক ও ক্যামেরাপারসনকে মারধরের ঘটনায় কুমিল্লা-৬ (সদর) আসনের নৌকার প্রার্থী ও সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে শোকজ করা হয়েছে। আগামী ২৪ ডিসেম্বরের মধ্যে তাকে সশরীরে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে নির্বাচনি অনুসন্ধান কমিটি কুমিল্লা-৬ এর অস্থায়ী কার্যালয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার (২২ ডিসেম্বর) কুমিল্লা-৬ সংসদীয় আসনে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন ইকবালের সই করা বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘গত ২০ ডিসেম্বর কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের ফটক এলাকায় নির্বাচনি প্রচারের সময় আপনার (বাহাউদ্দিন বাহার) নির্দেশে নেতাকর্মীরা পেশাগত দায়িত্ব পালনকালে একাত্তর টেলিভিশনের নিজস্ব প্রতিবদক কাজী এনামুল হক ফারুক ও ক্যামরাপারসন সাইদুর রহমান সোহাগের ওপর হামলা করে। এ সময় তাদের মোবাইল ফোন ও লাইভ সম্প্রচার করার ডিভাইস ছিনিয়ে নেওয়া হয়। আপনার পিএস ক্যামরাপারসন সোহাগকে এলোপাতাড়ি মারধর করেন।

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “আপনি (বাহাউদ্দিন বাহার) সাংবাদিকদের দেখে ‘কোনো টিভির সাংবাদিক আমার কাভারজে আসবে না’ মর্মে তিক্ত মন্তব্য করেন। আপনি একাত্তর টিভির সাংবাদিকদের দেখে তেড়ে আসেন এবং অকথ্য ভাষায় গালাগাল করেন।

 

আপনার পিএস ও আপনার নেতাকর্মীদের অনুরূপ কার্যকলাপ নির্বাচনি প্রচারের সময় উশৃঙ্খল আচরণের শামিল, যা অবাধ ও সুষ্ঠু নির্বাচনি পরিবেশের পরিপন্থী। এতে আপনি, আপনার পিএস ও আপনার নেতাকর্মীরা রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা স্পষ্ট লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়।

 

বিজ্ঞপ্তিতে যোগ করা হয়, ‘এমতাবস্থায় আপনিসহ আপনার পিএস ও বর্ণিত ঘটনার সঙ্গে জড়িত নেতাকর্মীদের বিরুদ্ধে প্রয়াজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন পাঠানো হবে না, তা আগামী ২৪ ডিসেম্বর নির্বাচনি অনুসন্ধান কমিটি, কুমিল্লা-৬ এর অস্থায়ী কার্যালয়ে কুমিল্লা ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল স্বয়ং অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যম হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হলো।