আন্তর্জাতিক

১০০ বছর বয়সী মার্কিন সেনা ৯৬ বছরের প্রেমিকাকে বিয়ে করছেন!

দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থানে ৯৬ বছর বয়সী প্রেমিকাকে বিয়ে করতে যাচ্ছেন ১০০ বছর বয়সের এক মার্কিন সেনা। ‘ডি ডে’ উপলক্ষে আগামী জুন মাসে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন তারা।  ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

 

১৯৪৪ সালের ৬ জুন দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং কানাডাসহ ফ্রান্সের বিভিন্ন মিত্র দেশের বহু বিমান দেশটির নরম্যান্ডির সমুদ্র সৈকতের তীরে জার্মানিকে ঘায়েল করার জন্য অবতরণ করেছিল। এদিন সংঘাতে অনেক সেনার প্রাণ যায়। দিনটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের মোড় ঘুরিয়ে দিয়েছিল। তাই এই বিশেষ দিনটি ‘ডি ডে’ নামে পরিচিত।

শতবর্ষী প্রবীন হেরল্ড টেরেসও সেদিন ফ্রান্সের বিমান বাহিনীর সদস্য হিসেবে সেখানে উপস্থিত ছিলেন। আগামী ৬ জুন ডি ডে’র ৮০ বছর পূর্তিতে তাকে বিশেষ সম্মাননায় ভূষিত করা হবে।

 

ফ্রান্সের নরম্যান্ডির সমুদ্র সৈকতের তীরে দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মৃতি বিজড়িত জায়গায় টেরেসের ইচ্ছা অনুযায়ী আগামী মাসে তার প্রেমিকার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন।

বার্তা সংস্থা এএফপিকে টেরেস জানান, তাদের ভালোবাসার গল্প অন্য সবার থেকে আলাদা। এমন গল্প আগে কেউ শোনেও নি। আর তার প্রেমিকা বলেন, টেরেস একজন অসাধারণ মানুষ।

 

জানা গেছে, শতবর্ষী হলেও টেরেস মানুষ হিসেবে এখনও খুবই হাসিখুশি এবং প্রাণবন্ত। তিনি অনায়াসেই ঐতিহাসিক তারিখ, স্থান এবং ঘটনা মনে করতে পারেন। তার সাথে কথা বললে মনে হয়, এ বয়সেও তিনি যেন ইতিহাসের বইয়ে বাস করেন।

সূত্র: এনডিটিভি, হিন্দুস্তান টাইমস

 

আরও খবর

Sponsered content