রাজনীতি

ঢাকায় এত ভিক্ষুক কেন, যারা এ প্রশ্ন করেন তাদের লজ্জা করে না বললেন ওবায়দুল কাদের

ঢাকা শহরে থাকা ভিক্ষুক-গরিবদের রোজার মাসে সাহায্য না করে বড় বড় হোটেলে ইফতার করা নিয়ে বেজায় চটেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন, গরিব মানুষের মাঝে ইফতার দিচ্ছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এটা আওয়ামী লীগের ঐতিহ্য। বুধবার (৩ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিতে ইফতার সামগ্রী বিতরণের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

ওবায়দুল কাদের বলেন, রোজার মাসে দান-খয়রাত, যাকাতের আশায় কিছু গরিব মানুষ আসেন। কিন্তু না খেয়ে রাস্তায় পড়ে মারা গেছেন এমন কোনো দৃষ্টান্ত নেই। বিশ্ব সংকটে তেলের দাম বাড়ে অথচ আমরা সমন্বয় করেছি। সমন্বয় করে কিছু হলেও দাম কমেছে।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঢাকা সিটিতে এত ভিক্ষুক কেন, অনেকে এমন প্রশ্ন করেন। তাদের লজ্জা করে না- তারা একজন গরিব মানুষকেও, এই কষ্টের দিনে, রোজার মাসে কোনো প্রকার সাহায্য করেননি।

 

তারা ইফতার বিতরণ করেননি। তারা ইফতার পার্টি করেছে। বড় লোকেরা বড় বড় হোটেলে ইফতার খেয়েছেন। গরিব মানুষের মাঝে ইফতার দিচ্ছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এটা আওয়ামী লীগের ঐতিহ্য।

 

এসময় বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, তাদের ৮০ শতাংশ নেতা-কর্মী নাকি নির্যাতনে আছেন। আমি মির্জা ফখরুল সাহেবকে বলেছি—তালিকা প্রকাশ করুন। আগুন-সন্ত্রাসীদের জন্য বিএনপির মায়াকান্না কেন, আমি জানি না।

 

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস।

 

আরও খবর

Sponsered content