রাজনীতি

দুই মাসে সারা দেশে বিএনপির ২১০০ নেতাকর্মী গ্রেফতার

দুই মাসে সারা দেশে বিএনপির ২১০০ নেতাকর্মী গ্রেফতার

সারাদেশে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার অব্যাহত রয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। গত দুই মাসে সারা দেশে দলের ২ হাজার ১০০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এই দুই মাসে সারা দেশে বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচিকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশের হামলায় মোট আহত হয়েছেন ১ হাজার ৬৫০ জন নেতাকর্মী। মোট মামলা হয়েছে ৩৩৮টি, আসামি হয়েছে ১৩ হাজার ৪৬০ জন নেতাকর্মী।

 

রোববার (১ অক্টোবর) বিএনপি সিনিয়র যুগ্ম-মহাসচিব রহুল কবির রিজভী আহমেদ এক সংবাদ সম্মেলনে বলেছেন, আন্দোলন বানচালের জন্য প্রতিদিন সারা দেশে গ্রেফতার করা হচ্ছে। নেতাকর্মীরা বাসাবাড়িতে থাকতে ভয় পাচ্ছেন।

 

অনেকে ফেরার জীবনযাপন করছেন। আওয়ামী লীগ ও পুলিশ বাহিনী কর্তৃক হামলা, মামলা ও গ্রেফতারের সংক্ষিপ্ত বিবরণ ধরে রিজভী বলেন, আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশের হামলায় আহত, মামলা ও গ্রেফতারের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।

 

রিজভী জানান, গত ২৮ ও ২৯ জুলাই হতে অদ্যাবধি বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচিকে কেন্দ্র করে সারা দেশে মোট আহত ১ হাজার ৬৫০ জন নেতাকর্মী। মোট মামলা হয়েছে ৩৩৮টি, মোট গ্রেফতার ২ হাজার ১০০ জন ও আসামি হয়েছে ১৩ হাজার ৪৬০ জন নেতাকর্মী।

আরও খবর

Sponsered content