আন্তর্জাতিক

মোজায় ‘আল্লাহ’ লেখা, দোকানে ককটেল নিক্ষেপ

মোজায় ‘আল্লাহ’ লেখা, দোকানে ককটেল নিক্ষেপ

মোজার ওপর আল্লাহর নাম লিখে সেগুলো বিক্রি করায় মালয়েশিয়ার একটি চেইন শপে হামলা হয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে কেকে সুপারমার্টের একটি দোকানের শীর্ষস্থানীয়দের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার মধ্যেই শনিবার (৩০ মার্চ) এ হামলার ঘটনা ঘটে। সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, শনিবার চেইন শপটির একটি দোকানে ককটেল ছোড়ে দুর্বৃত্তরা। এরআগে মঙ্গলবারও কেকে সুপারমার্টের একটি দোকানে পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটে। এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

 

প্রতিবেদনে বলা হয়, মালয়েশিয়ার কেকে সুপার মার্কেটের বিরুদ্ধে মহান ‘আল্লাহ’র নাম খচিত মোজা বিক্রির অভিযোগে কোম্পানির মালিক চাই কি কান এবং তার স্ত্রী কোম্পানির পরিচালক লোহ সিউ মুইয়ের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ আনার কয়েক দিনের মধ্যে ককটেল বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

 

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় মঙ্গলবার কেকে সুপারমার্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চাই কি কান এবং তার স্ত্রী কোম্পানিটির একজন পরিচালক লোহ সিউ মিউসহ প্রতিষ্ঠানটির পণ্য সরবরাহকারীর তিন প্রতিনিধির বিরুদ্ধে মামলা করা হয়। তবে এরা সবাই আদালতে হাজির হয়ে নিজেদের নির্দোষ দাবি করেছেন। একইসঙ্গে এ পণ্য বিক্রি বন্ধ করে দিয়েছেন বলেও জানানো হয়।

মালয়েশিয়ার ৩ কোটি ৪০ লাখ মানুষের দুই-তৃতীয়াংশ মুসলিম। কেকে সুপারমার্ট মালয়েশিয়ার দ্বিতীয় বৃহৎ মিনি-মার্কেট চেইন।

 

পবিত্র রমজান মাসে সুপার মার্কেটে মানুষ কেনাকাটার জন্য গিয়ে মোজায় ‘আল্লাহ’ লেখা দেখতে পায়।

 

ইতোমধ্যে, মোজার ছবি অনলাইনে ছড়িয়ে পড়ায় চলছে বিতর্ক। মালয়েশিয়ার রাজা ও রাজনৈতিক নেতারা এর সমালোচনা করেছেন।

 

আরও খবর

Sponsered content