সারাদেশ

হঠাৎ পোড়া গন্ধ পাই, বের হয়ে দেখি চারপাশ ধোঁয়ায় আচ্ছন্ন

হঠাৎ পোড়া গন্ধ পাই, বের হয়ে দেখি চারপাশ ধোঁয়ায় আচ্ছন্ন

‘ইফতারের জন্য সবকিছু রেডি করছিলাম। হঠাৎ পোড়া গন্ধ পাই। পরে জানালার কাছে গিয়ে দেখি চারপাশ ধোঁয়ায় আচ্ছন্ন। তাৎক্ষণিকভাবে আমরা সবাই ৪তলা থেকে উপরে উঠে যাই। ৭তলায় গিয়ে তালা ভেঙে ছাদে আশ্রয় নিই। এভাবেই ঘটনার বর্ণনা দিচ্ছিলেন রাজধানীর হাতিরপুলে আগুন লাগা রাজ কমপ্লেক্স ভবন থেকে বেঁচে ফেরা খুকুমণি। বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যা ৬টা ৪ মিনিটের দিকে এ ভবনে আগুনের সূত্রপাত হয়।

 

জানা গেছে, পুরো ভবনটি কার্পেট ও কাপড়ের গোডাউন হিসেবে ব্যবহৃত হলেও এর ৪ তলায় একটি পরিবারের বসবাস ছিল। পৈতৃক সূত্রে পাওয়া ওই ফ্ল্যাটে খুকুমণি তার মা ও ২ ছেলেকে নিয়ে থাকতেন।

 

তিনি বলেন, আমি ইফতারের জন্য সবকিছু প্রস্তুত করছিলাম। হঠাৎ আগুনে পোড়া গন্ধ পাই। জানালা দিয়ে তাকিয়ে দেখিয়ে দুই তলা থেকে উপরের দিকে ধোঁয়া উঠছে।

 

সাথে সাথে আমার বড় ছেলেও বিষয়টি দেখতে পেয়ে উপরের দিকে যাওয়ার জন্য দরজা খুলে দেয়। কিন্তু তখন সবকিছু ধোঁয়ায় আচ্ছন্ন।

 

আমার বৃদ্ধ মা এবং ২ ছেলে কোনো রকমে উপরের দিকে উঠে যাই। সেখানে তালা ভেঙে ছাদে আশ্রয় নিই। আল্লাহর রহমতে কোনো রকমে বেঁচে এসেছি।

 

খুকুমণির বড় ছেলে ফিদাক হোসেন বলেন, ইফতারের ৫ মিনিট আগে আমরা পোড়া গন্ধ পাই। তখন জানালা দিয়ে তাকিয়ে দেখি সবাই আমাদের ভবনের দিকে তাকিয়ে আছে।

 

সবাই বাইরে থেকে চিৎকার-চেঁচামেচি করছে। আমরা যখন দরজা খুলি তখন পুরো ভবন জুড়ে ধোঁয়া। আমরা শ্বাস নিতে পারছিলাম না।

 

২ তলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে আমরা থাকি ৪ তলায়। সবাই আমাদের বলছিল নিচে আসুন। কিন্তু তখন নিচে আসার মতো অবস্থা ছিল না।

 

তিনি বলেন, আগুন লাগার প্রায় আধা ঘণ্টা পর আমাদের ৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

 

উল্লেখ্য, আজ সন্ধ্যা ৬টা ৪ মিনিটের দিকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। দীর্ঘ আড়াই ঘণ্টা চেষ্টায় ৮টা ৩৭ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৮টি ইউনিট।

 

আরও খবর

Sponsered content