সারাদেশ

আসামি বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিলেও খুঁজে পাচ্ছে না পুলিশ

আসামি বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিলেও খুঁজে পাচ্ছে না পুলিশ

পুলিশের খাতায় পলাতক নাশকতা মামলার আসামি শফিউর রহমান সফি। শনিবার সকালে সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে লায়ন্স ক্লাবের একটি অনুষ্ঠানে তাকে দেখা গেছে। এর আগে ১১ ফেব্রুয়ারি একটি ক্রীড়া অনুষ্ঠানেও সংসদ সদস্য আবুল কালাম আজাদের সঙ্গে উপস্থিত ছিলেন তিনি। অথচ পুলিশের দাবি, আসামি শফিউর রহমানকে খুঁজে পাচ্ছে না তারা।

 

জানা গেছে, গত ১৮ নভেম্বর গভীর রাতে সরিষাবাড়ী রেলস্টেশনে ঢাকা থেকে তারাকান্দিগামী আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগ করে দুষ্কৃতরা। এ ঘটনায় তিনটি বগি পুড়ে যায়। আহত হন বেশ কয়েকজন যাত্রী। এ ঘটনায় ৪১ জনের নামে বিশেষ ক্ষমতা আইনে জামালপুর রেলওয়ে থানায় মামলা হয়। অজ্ঞাতপরিচয় আসামি করা হয় আরও ৩০-৪০ জনকে। এ মামলার তিন নম্বর আসামি সদর উপজেলা বিএনপির সভাপতি ও সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউর রহমান সফি।

 

স্থানীয়রা জানায়, জামালপুরের সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শনিবার বিনামূল্য চক্ষু চিকিৎসা, কম্বল, সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠান করে লায়ন্স ক্লাব অব ঢাকা ডিলিজেন্ট। এতে প্রধান অতিথি ছিলেন সদর আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক নাশকতা মামলার পলাতক আসামি শফিউর রহমান সফি।

 

এর আগে ১১ ফেব্রুয়ারি কাচারীপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে সংসদ সদস্যকে ফুল দিয়ে বরণ করেন এবং সভায় বক্তব্য দেন আসামি শফিউর রহমান সফি। এসব অনুষ্ঠানের লাইভ ও ছবি নিজের ফেসবুক পেজেও আপলোড করেন সংসদ সদস্য।

 

এ ব্যাপারে বক্তব্য জানতে শফিউর রহমানের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

 

কথা হয় জামালপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান ও মামলার তদন্তকারী কর্মকর্তা তারা মিয়ার সঙ্গে। তাদের ভাষ্য, মামলার ৪১ আসামির মধ্যে ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। এর মধ্যে ১১ জন উচ্চ আদালত থেকে জামিনে বের হয়ে এসেছেন। তবে তিন নম্বর আসামি শফিউর রহমান সফি এখনও জামিন নেননি। তিনি পলাতক। তাকে দ্রুততম সময়ের মধ্যে গ্রেপ্তার করা হবে।

 

আরও খবর

Sponsered content