আন্তর্জাতিক

পোশাকে আরবি হরফ, পাকিস্তানি নারীকে ঘেরাও করলো ক্ষুব্ধ জনতা

পোশাকে আরবি হরফ, পাকিস্তানি নারীকে ঘেরাও করলো ক্ষুব্ধ জনতা

আরবি হরফ সংবলিত পোশাক পরায় লাহোর শহরে পাকিস্তানি জনতার রোষানলের মুখে পড়েন এক নারী। পোশাকে থাকা হরফগুলোকে পবিত্র কুরআনের আয়াত মনে করে ওই নারীকে ঘেরাও করে স্লোগান দিতে থাকেন উত্তেজিত জনতা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে। খবর এনডিটিভির

 

রবিবার (২৫ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (টুইটার) এ ঘটনার একটি ভিডিও প্রকাশ করে পাঞ্জাব পুলিশ। সেখানে দেখা যায়, ক্ষুব্ধ জনতাকে শান্ত হতে বলছেন এক নারী পুলিশ কর্মকর্তা। এরপর তিনি রেস্টুরেন্টের ভেতর থেকে বোরখা এবং ওড়নায় আপাদমস্তক মোড়ানো একজনকে ধরে জনতার মধ্যে দিয়ে নিয়ে চলে যান।

 

সাইদা শেহরবানো নাকভি নামের ওই পুলিশের ভাষ্যমতে, আরবি হরফ লেখা একটি পোশাক পরিহিত এক নারী তার স্বামীর সাথে কেনাকাটা করতে যান। তারা লাহোরের একটি রেস্টুরেন্টে বসে ছিলেন। উপস্থিত জনতা ধারণা করে তার পোশাকে পবিত্র কুরআনের আয়াত লেখা। এতে তারা ক্ষুব্ধ হয়ে পড়ে এবং ওই নারীকে তার পোশাক খুলে ফেলতে বলে। রেস্টুরেন্ট ঘেরাও করে উত্তেজিত জনতা স্লোগান দিতে থাকে।

 

খবর পেয়ে পুলিশ ভীত-সন্ত্রস্ত ওই নারীকে থানায় নিয়ে আসে। তিনি দুঃখ প্রকাশ করে জানান, নকশাটি পছন্দ হওয়ায় ওই পোশাকটি পরেন তিনি। কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত করার উদ্দেশ্য ছিল না তার।

 

ঘটনাটি প্রকাশ হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (টুইটার) এ বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়। একটি ভিডিওতে আরবি হরফ সংবলিত পোশাক পরা ওই নারীকে মুখ ঢেকে রেস্টুরেন্টের ভেতর দাঁড়িয়ে থাকতে দেখা যায়। আরেকটি পোস্টে একজন ব্যক্তি লেখেন, ওই পোশাকে কোনো আয়াত লেখা নেই, বরং সাধারণ কিছু আরবি শব্দ লেখা ছিল।

 

আরও খবর

Sponsered content