রাজনীতি

বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িক শক্তি ডালপালা ছড়াচ্ছে বললেন ওবায়দুল কাদের

বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িক শক্তি ডালপালা ছড়াচ্ছে বললেন ওবায়দুল কাদের

বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িক শক্তি ডালপালা ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এই মন্তব্য করেন।

 

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের এখন প্রধান বাধা সাম্প্রদায়িক শক্তি। যা বিএনপির নেতৃত্বে ডালপালা ছড়াচ্ছে। আওয়ামী লীগ এই ষড়যন্ত্র রুখে দেবে।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘একুশে ফেব্রুয়ারি আমাদের বিশ্বাসের বাতিঘর। বিএনপির নেতৃত্বে সারা দেশে সাম্প্রদায়িকতার যে বিষবৃক্ষ ছড়িয়ে পড়েছে, তার মুলোৎপাটন করাই আজকের দিনের অঙ্গীকার।

 

এ সময় বিশ্বের ৩৫ কোটি লোক বাংলায় কথা বলে উল্লেখ করে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে বাংলাকে প্রতিষ্ঠার দাবি জানান ওবায়দুল কাদের।

 

এর আগে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রী হিসেবে ফুল দেওয়ার পর দলীয় নেতাদের নিয়ে শহীদ বেদিতে ফুল দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

 

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু।

 

এরপর তিন বাহিনীর প্রধানদের মধ্যে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান, বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান শহীদ বেদীতে ফুল দেন।

 

আরও খবর

Sponsered content