রাজনীতি

আগামী আন্দোলন কিভাবে হবে আলোচনা চলছে বললেন রিজভী

আগামী আন্দোলন কিভাবে হবে আলোচনা চলছে বললেন রিজভী

সরকার পতনের একদফা দাবিতে বিএনপি পরবর্তী আন্দোলনের ধারা ঠিক করবে জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, আগামী আন্দোলন কিভাবে হবে সেই আলোচনা চলছে। দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

 

রিজভী বলেন, নির্বাচনে কোন আসনে কে পাস, কে ফেল করবে- সবই পূর্বনির্ধারিত ছিলো। বিরোধীদের ওপর বুলডোজার চালানোর পর নজিরবিহীন ডামি নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশে চালু হয়েছে এক ব্যক্তির শাসনব্যবস্থা।যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচসহ বিশ্বের প্রায় সব মানবাধিকার সংগঠন, অস্ট্রেলিয়ার প্রভাবশালী সিনেটর ডেভিড শুব্রিজসহ বিভিন্ন দেশের কূটনীতিক, রাজনৈতিক প্রভাবশালীরা শেখ হাসিনার কারচুপিপূর্ণ নির্বাচন বাতিল করে রাজনৈতিক বন্দিদের মুক্তি দিয়ে নতুন করে জাতীয় নির্বাচনের আহ্বান জানিয়েছে। সুতরাং তামাশার নির্বাচন বাতিল ও রাজবন্দিদের মুক্তির দাবি এখন আন্তর্জাতিক অঙ্গনেও ধ্বনিত হচ্ছে।

 

সরকারের সমালোচনা করে তিনি বলেন, সরকারের পৈশাচিক অত্যাচারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের কারাবন্দি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী ও হাজার হাজার নেতাকর্মীরা অসুস্থ অবস্থায় চিকিৎসা না পেয়ে অমানবিক জীবনযাপন করছেন।

 

গণতন্ত্রকামী বিরোধী দলসহ আন্তর্জাতিক অধিকার গ্রুপ এবং গণতান্ত্রিক বিশ্ব বাংলাদেশে বিরোধীদের ওপর সরকাররের নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হলেও রক্তপিপাসু ফ্যাসিস্ট সরকার সেগুলোকে ভ্রুক্ষেপ করছে না।

 

সংবাদ সম্মেলনে রিজভী বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন সমূহের আরও অর্ধশতাধিক নামের তালিকা প্রকাশ করে তাদের মুক্তি দাবি করেন।

 

আরও খবর

Sponsered content