সারাদেশ

ঘন কুয়াশায় দুই দফা বন্ধ ছিল দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল

ঘন কুয়াশায় দুই দফা বন্ধ ছিল দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল

ঘন কুয়াশার কারণে দুই দফায় ফেরি চলাচল বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। আজ রোববার সকাল সোয়া ১০টা থেকে ফেরি চালু হয় বলে জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা অঞ্চলের উপ-মহাব‍্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ।

 

এর আগে দুর্ঘটনা এড়াতে শনিবার দিবাগত রাত দেড়টা থেকে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। সে সময় মাঝ নদীতে চারটি ফেরি আটকা পড়ে। ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাট এলাকায় কিছু যানবাহন আটকা পড়ায় প্রচন্ড শীতে ভোগান্তিতে পড়ে চালক ও যাত্রীরা।

 

শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, রাত দেড়টার দিকে কুয়াশার কারণে নদীপথ অস্পষ্ট হয়ে যায়। সে সময় মাঝ নদীতে পথ হারিয়ে খান জাহান আলী, কেরামত আলী, শাহ পরান, করবী নামে চারটি ফেরি আটকে যায়। এরপর থেকেই এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

 

শাহ মো. খালেদ নেওয়াজ আরও বলেন, ভোর পৌনে ৬টায় কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয়। সে সময় মাঝ নদীতে আটকে থাকা ফেরিগুলোও ঘাটে চলে আসে। এর পর সকাল সাড়ে ৭টায় আবারও ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। সকাল সোয়া ১০টায় কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

 

আরও খবর

Sponsered content