সারাদেশ

মিরসরাইয়ে কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত ১০

মিরসরাইয়ে কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত ১০

চট্টগ্রামের মিরসরাইয়ে পাগলা কুকুরের কামড়ে নারী ও শিশুসহ অন্তত ১০ জন আহত হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত পালাক্রমে কুকুরের আক্রমণে এলাকায় আতঙ্ক দেখা দিয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) উপজেলার ধুম ইউনিয়নের নাহেরপুর বাংলা বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

 

পাগলা কুকুরের কামড়ে আহতরা হলেন- নিহার বালা দাশ (৫৫), ফেয়ারা বেগম (৫৬), আফনান বিন আয়ান (৩), জাবেদুল ইসলাম (১০), জান্নাতুল ফেরদাউস (২৩), আসলাম খান (১২) ও আফরোজ জেরিন (৭)। অন্য তিনজনের পরিচয় পাওয়া যায়নি। আহতদের মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

 

ধুম ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য মারুফ হাসান বলেন, শনিবার সকাল থেকে হটাৎ করে আমার ওয়ার্ড ও ৮নং ওয়ার্ড এলাকায় পাগলা কুকুরের কামড়ে অন্তত ১০ জন নারী-শিশু আহত হয়েছে। কুকুরের আক্রমণে পুরো এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। অনেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

 

মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জাকিরুল ফরিদ বলেন, ধুম ইউনিয়নে কুকুরের কামড়ে কয়েকজন আহত হওয়ার বিষয়টি একজন আমাকে জানিয়েছেন। আমি তাদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছি এবং কুকুরটিকে না মেরে অন্যত্র তাড়িয়ে দেওয়ার জন্য বলেছি।

 

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন জানান, কুকুরের কামড়ে আহত হয়ে ৫ জন হাসপাতালে প্রাথমিক চিকৎসা নিয়েছেন। তাদের সবাইকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

 

আরও খবর

Sponsered content