লাইফ স্টাইল

জীবনকে সহজ করে দেয় যমুনা ওয়াশিং মেশিন

জীবনকে সহজ করে দেয় যমুনা ওয়াশিং মেশিন

আমাদের কর্মব্যস্ত জীবনে ওয়াশিং মেশিনের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। ব্যস্তময় ও আধুনিক জীবনে পরিপাটি থাকাটা জরুরি। আপনার পরিধেয় কাপড় আপনার ব্যক্তিত্ব প্রকাশ করে। সুতরাং পরনের কাপড় হওয়া চাই পরিষ্কার ও পরিপাটি। ঝামেলাহীন ও ঝটপট কাপড় ধোয়া এবং শুকানোর জন্য দিন দিন ওয়াশিং মেশিনের ব্যবহার বাড়ছে। একটি ভালো মানের ওয়াশিং মেশিন আপনার যাপিত জীবনকে অনেক সহজ করে দেবে। একটি ভালো মানের ওয়াশিং মেশিন কেনার সময় যেসব গুরুত্বপূর্ণ বিষয় বিবেচনায় রাখা উচিত, তা হলো— ওয়াশিং মেশিনের সঠিক ক্যাপাসিটি, ইউজফুল প্রোডাক্ট ফিচারস, কনভেনিয়েন্ট ইউজেস, বিদ্যুৎ সাশ্রয়ী কিনা, সার্ভিস এবং প্রোডাক্ট ওয়ারেন্টি।

সময়ের প্রয়োজনে আপডেট টেকনোলজি এবং ওয়ার্ল্ড ক্লাস ফিচারস দেখে অবশ্যই ওয়াশিং মেশিন কিনতে হবে।

যমুনা ওয়াশিং মেশিন

আপনার দৈনন্দিন ব্যস্ততার জীবনকে সহজ ও সাবলীল করে দেবে অত্যাধুনিক প্রযুক্তির সর্বোচ্চ বিদ্যুৎ ও পানি সাশ্রয়ী যমুনা ওয়াশিং মেশিন। যমুনা ওয়াশিং মেশিনে ব্যবহৃত অ্যাডভান্স টেকনোলজি কাপড় ধোয়ার পুরো প্রক্রিয়া, তাপমাত্রা, স্পিনিং এবং এফিসিয়েন্সি কন্ট্রোল করে। এ ছাড়া ডিউরেবল ইনভারটার টেকনোলজি ব্যবহারে ওয়াশিং মেশিন সর্বোচ্চ বিদ্যুৎ সাশ্রয় নিশ্চিত করে। ওয়াশিং মেশিনটিতে আছে লিন্ট ফিল্টার, যা কাপড়ে থাকা যে কোনো কঠিন দাগ সহজে দূর করতে সাহায্য করে। এর ওপরে আছে হাই টেকনিক টেম্পারড গ্লাস, যার জন্য এটি ভাঙা খুব একটা সহজ হবে না। একই সঙ্গে আপনার ঘরের সৌন্দর্যও বৃদ্ধি করবে। যমুনা ওয়াশিং মেশিনে আছে সিঙ্গেল অ্যান্ড টুইন টাব, সেমি অটো, ফুল অটো ও পান যার মধ্য থেকে সহজেই আপনার চাহিদামতো অপশন বেঁছে নিতে পারবেন। যমুনা ওয়াশিং মেশিনে ৬ থেকে ১০ কেজি পর্যন্ত কাপড় ধোয়া যায়।

যমুনা ওয়াশিং মেশিনে দাগ মুক্ত কাপড় হোক প্রতিদিন

যমুনা ওয়াশিং মেশিনের জেট ওয়াশ ফাংশন আপনাকে সত্যই অবাক করে দেবে। এতে যত ভারি কাপড়ই দেই না কেন, যমুনা ওয়াশিং মেশিন নিজের গতিতেই অন্যান্য কাপড়ের মতোই নিমিষে পরিষ্কার করে দেয়। বাচ্চাদের কাপড়গুলো আলাদা করে আয়োজন করে ধোয়ার প্রয়োজন নেই। কারণ, এতে রয়েছে এলার্জি স্ট্রিম ফাংশন, যা যত্নের জিনিস যত্নে রাখে কোমলভাবে।

যমুনা ওয়াশিং মেশিনে অটো ডোজিং সিস্টেমের মাধ্যমে কাপড়ের পরিমাণ অনুযায়ী ডিটারজেন্ট অটোমেটিকেলি ডিস্ট্রিবিউট হয়। কাপড় ধোয়ায় আপনার নিশ্চিত নির্ভরতা যমুনা ওয়াশিং মেশিন।

অনেক সময় দেখা যায়, সময় স্বল্পতার কারণে প্রয়োজন অনুযায়ী কাপড় পরিষ্কার করা হয়ে ওঠে না। তাই যমুনা ওয়াশিং মেশিনের কুইক ওয়াশ ফাংশন ব্যবহার করে সময় বাঁচিয়ে পেয়ে যাচ্ছেন পরিষ্কার কাপড় মাত্র ১৫ মিনিটে। আর বিদ্যুৎ বিল নিয়ে তো আপনাকে ভাবতেই হয় না। কারণ, এতে রয়েছে ডিউরেবল ইনভারটার টেকনোলজি। বিদ্যুৎ চলে গেলেও ঝামেলা নেই। কারণ, এতে থাকা মেমরি ব্যাকআপ ফাংশন ইনকমপ্লিট কাজ টুকুই বিদ্যুৎ আসার সঙ্গে সঙ্গে কমপ্লিট করে দেয়।

যমুনা ওয়াশিং মেশিন ব্যবহারের সাধারণ কিছু নিয়মাবলি—

১. ওয়াশিং মেশিনটি একটি সমান্তরাল জায়গায় রাখুন।

২. আপনার ওয়াশিং মেশিনে পানি ও বৈদ্যুতিক লাইন সংযুক্ত আছে কিনা তা নিশ্চিত করুন।
৩. ওয়াশিং মেশিনে থাকা বিভিন্ন সুইচ বা বাটনগুলোর কোনটির কি কাজ তা পূর্বে জেনে নিন।
৪. ওয়াশিং মেশিনে কাপড় দেওয়ার আগে অবশ্যই কাপড় অনুযায়ী আলাদা করে নিন।
৫. হালকা, সাদা ও রঙিন কাপড় আলাদা করে নিন।
৬. কাপড় দেওয়ার সময় কাপড়ের সঙ্গে যাতে কোন ধাতব পদার্থ না থাকে, সেদিকে অবশ্যই লক্ষ্য রাখতে হবে।
৭. অনেক কাপড় একসঙ্গে দেওয়া উচিত নয়।
৮. অটোমেটিক ওয়াশিং মেশিন হলে আগেই ডিটারজেন্ট সরবরাহ করে রাখুন আর ম্যানুয়াল হলে কোন কাপড়ে কী পরিমাণ ডিটারজেন্ট প্রয়োজন তা জেনে নিন।
৯. কাপড় ধোয়া সম্পূর্ণ হলে অবশ্যই মেশিনটি ভালোভাবে ধুয়ে নিন।

যমুনা ওয়াশিং মেশিন দীর্ঘদিন ভালো রাখতে কিছু করণীয়—

১. বাথরুম কিংবা স্যাঁতসেঁতে জায়গায় ওয়াশিং মেশিন না রাখা।
২. পানিতে ডিটারজেন্টের ফেনা ঠিকমতো হয় না, তাই এটি ব্যবহার না করা।
৩. ভেজা কাপড় ওয়াশিং মেশিনে না রাখা।
৪. অতিরিক্ত সাবান/ডিটারজেন্ট না দেওয়া।