লাইফ স্টাইল

প্রেমিকাকে ভুলেও বলা যাবে না যে ৪ কথা

প্রশংসা শুনতে সবাই পছন্দ করেন; সেটা সৌন্দর্য, দক্ষতা কিংবা যেকোনো সাফল্যের জন্য হোক। শব্দের সৌন্দর্য আরো বেশি বেরিয়ে আসে যখন সেগুলো আপনার সঙ্গীর মুখ থেকে শোনা যায়।

 

তবে অনেক সময় প্রশংসার জন্য ব্যবহৃত একই শব্দগুলো ঠিকমতো না বললে সম্পর্ক ভালোবাসা ও শক্তি বাড়ানোর বদলে তিক্ততায় ভরে যায়।প্রেমিকাকে দেওয়া সেই চারটি প্রশংসা কী, যা সম্পর্কের মধ্যে প্রেম বাড়ানোর পরিবর্তে আপনার ব্রেকআপ করাতে পারে। চলুন জেনে নেয়া যাক-

 

অনেক সময় ছেলেরা তাদের প্রেমিকাকে দেখা মাত্রই না ভেবে প্রশংসা করতে শুরু করেন। এই ধরনের অনুষ্ঠানে, বেশিরভাগ ছেলেরা অবশ্যই তাদের সঙ্গীকে এই বলে প্রশংসা করেন – ‘আজ তোমাকে খুব সুন্দর দেখাচ্ছে।

 

তবে বিশ্বাস করুন, আপনার প্রেমিকা আপনার দেওয়া এই প্রশংসা মোটেও পছন্দ করবেন না। আপনি এই কথা বলার সঙ্গে সঙ্গেই তিনি আপনাকে জিজ্ঞাসা করতে পারেন – ‘গতকাল কি আমি সুন্দর ছিলাম না?’ তাই প্রশংসা করু এভাবে- ‘তোমাকে বরাবরের মতো এখনও খুব সুন্দর দেখাচ্ছে।

 

আপনার প্রাক্তনের সঙ্গে আপনার প্রেমিকাকে তুলনা করবেন না। এতে, আপনার সঙ্গী অনুভব করবেন যে আপনি এখনো আপনার প্রাক্তনের চিন্তায় নিমগ্ন। নিজেকে ঝামেলা থেকে বাঁচাতে বলতে পারেন- ‘ভগবানকে ধন্যবাদ…এমন একজন কেয়ারিং প্রেমিকা পেয়েছি।

 

মেয়েরা কেনাকাটা করতে অনেক সময় নেন। খুব ভেবেচিন্তে পোশাকের সঙ্গে মানানসই জুতা এবং জিনিসপত্র কেনেন। এমন পরিস্থিতিতে যখন আপনার প্রেমিকা স্টাইলিশ পোশাক পরে আপনার সামনে আসবেন, তখন তাকে ভুলেও স্টাইলিশ বলবেন না।

 

তখন তার মনে হতে পারে যে হয়ত বাকি পোশাক খারাপ। এই সমস্যা এড়াতে ছেলেদের সবসময় বলা উচিত- ‘সবসময়ের মতো এই পোশাকেও তোমাকে খুব স্টাইলিশ দেখাচ্ছে।

 

যদিও মেয়েরা প্রশংসিত হতে পছন্দ করেন, তবুও তারা আপনার প্রশংসা করার এই উপায় পছন্দ করবেন না। কোনো মেয়েই তার বান্ধবীর সামনে অন্য মেয়ের মতো হওয়া সহ্য করতে পারেন না, যদিও তারা বন্ধু হন।

 

মেয়েটি অনুভব করতে পারে যে আপনি তার বন্ধুর প্রতি গভীর নজর রাখছেন। এই সমস্যা এড়াতে সব সময় আপনার প্রেমিকাকে বলুন যে ‘তুমি খুবই সুন্দর।

 

আরও খবর

Sponsered content