রাজনীতি

মমতাজের ২৪ ঘণ্টার আলটিমেটাম

মমতাজের ২৪ ঘণ্টার আলটিমেটাম

নির্বাচন পরিবর্তী হামলার সঙ্গে জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আলটিমেটাম দিয়েছেন মানিকগঞ্জ-২ আসনের নৌকার পরাজিত প্রার্থী বর্তমান সংসদ সদস্য মমতাজ বেগম। আজ শুক্রবার (১২ জানুয়ারি) হরিরামপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এই হুঁশিয়ারি দেন।

 

২৪ ঘণ্টার মধ্যে অপরাধীদের গ্রেপ্তার করা না হলে নিজেরাই এর মোকাবিলা করার ঘোষণাও দেন মমতাজ বেগম। সাংবাদিকদের সঙ্গে আলাপকালেও আলটিমেটামের কথা জানান তিনি। মমতাজ বেগম আজ দিনভর সিংগাইর ও হরিরামপুর উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে নির্বাচন পরবর্তী হামলায় আহত ও ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের খোঁজ-খবর নেন।

 

মমতাজ বেগম অভিযোগ করেন, ভোটে জেতার পর স্বতন্ত্রপ্রার্থী জাহিদ আহমেদ টুলুর সমর্থকরা তাঁর কর্মী-সমর্থকদের মারধর এবং ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা করছে। হামলায় অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। এসব ঘটনায় একাধিক মামলা হলেও প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না। বিজয়ী প্রার্থী বিএনপি-জামায়াতকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগকে ধবংস করার চেষ্টায় লিপ্ত রয়েছেন।

 

মমতাজ বেগম আরও বলেন, দেয়ালে পিঠ ঠেকে গেছে। ২৪ ঘণ্টার মধ্যে যদি হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের ছেলে নবীনূর, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাজিবসহ হামলাকারীদের গ্রেপ্তার করতে হবে। তা না হলে নিজেরাই রাস্তায় নেমে মোকাবিলা করাসহ নেতাকর্মীদের নিয়ে হামলাকারীদের বাড়িঘর ঘেরাও করা হবে।

 

এর আগে কয়েকটি পথসভায় হামলাকারীদের ঘর থেকে ধরে আনার ঘোষণা দেন মমতাজ বেগম।

 

সন্ধ্যায় হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূর এ আলমের সঙ্গে বৈঠক করেন মমতাজ বেগম। এ সময় হামলার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান তিনি।

 

এ সময় মানিকগঞ্জ-২ আসনে পরাজিত স্বতন্ত্রপ্রার্থী ও সিংগাইর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুর রহমান, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো. ইউসুফ আলী, যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক আবিদ হাসান বিপ্লব, সিংগাইর পৌরসভার মেয়র আবু নাঈম বাশারসহ নেতাক‌র্মিরা উপ‌স্থিত ছি‌লেন।

 

হরিরামপুর থানার ওসি জানান, হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে। তবে আসামিরা সবাই আদালত থেকে জামিনে আছেন। আসামি গ্রেপ্তারে পুলিশের কোনো গাফিলতি নেই।

 

 

আরও খবর

Sponsered content