আন্তর্জাতিক

যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের জন্য সুখবর

যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিদের জন্য সুখবর

বছরের শেষে এসে যুক্তরাজ্য প্রবাসীদের জন্য চালু হলো বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রম। জাতীয় প্রবাসী দিবস-২০২৩ উদযাপন অনুষ্ঠানেই উদ্বোধন করা হয় এ কার্যক্রম। দীর্ঘদিনের এ দাবি বাস্তবায়িত হওয়ায় খুশি প্রবাসী বাংলাদেশিরা। ই-পাসপোর্ট কার্যক্রম চালুর আড়াই মাসের মধ্যেই বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রমে অন্তর্ভুক্ত হলো যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিরা।

 

শনিবার (৩০ ডিসেম্বর) লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের বঙ্গবন্ধু লাউঞ্জে জাতীয় প্রবাসী দিবস-২০২৩ উদযাপন করা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবশেষ লন্ডন সফরের প্রতিশ্রুতি অনুযায়ী জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রমও চালু হয়।

 

এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। গত পাঁচ বছরে যুক্তরাজ্য প্রবাসীদের রেকর্ডসংখ্যক কনস্যুলার এবং ওয়েলফেয়ার সেবা প্রদান করা হয়েছে বলে জানান যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

 

এসময় যুক্তরাজ্যের মূলধারার রাজনীতি ছাড়াও বিভিন্ন পেশায় কর্মরত সফল এবং মেধাবী নতুন প্রজন্মের বৃটিশ ও আইরিশ প্রবাসী বাংলাদেশিদের প্রশংসা করে অভিনন্দন জানান হাইকমিশনার ।

 

আরও খবর

Sponsered content