রাজনীতি

শ্রমিকরা কাজ করে ৮ ঘণ্টা, আমি কাজ করি ১৬ ঘণ্টা : তথ্যমন্ত্রী

শ্রমিকরা কাজ করে ৮ ঘণ্টা, আমি কাজ করি ১৬ ঘণ্টা : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একজন শ্রমিক কিংবা কামলার চাকরির সময়সীমা সর্বোচ্চ ৮ ঘণ্টা। আর আমি দৈনিক ১৬ ঘণ্টা পরিশ্রম করি। রাত ২টার আগে কখনো ঘুমাতে পারি না। সবার শুক্র ও শনিবার ছুটি আছে, আর আমার কোনো ছুটি নেই। গত ১৫টি বছর রাঙ্গুনিয়ার সব মানুষের জন্য আমি নিরন্তর কাজ করেছি। আমাকে ভোট দেয়নি, আমার বিরুদ্ধে ক্যাম্পেইন করেছে, এরকম মানুষের চাকরিও আমার হাত ধরে হয়েছে।

 

সোমবার (২৫ ডিসেম্বর) চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় নিজ আসনে নির্বাচনী প্রচারণার সময় তিনি এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, গত ১৫ বছর দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে রাঙ্গুনিয়ার সব মানুষের খেদমত করেছি। সবার পাশে থাকার চেষ্টা করেছি। সবার জন্য আমার দুয়ার খোলা রেখেছি। এখন আমি আপনাদের দুয়ারে হাজির হয়েছি। আপনারা আমার জন্য আপনাদের দুয়ারটা খোলা রাখবেন।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া, বোয়ালখালী আংশিক) আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। সোমবার সন্ধ্যার পর তিনি রাঙ্গুনিয়ার রাহাতিয়া দরবারে মাজার জিয়ারত করেন।

 

এরপর তিনি গণসংযোগ শুরু করেন। এসময় সড়ক ও আশপাশের বাড়িঘর থেকে তথ্যমন্ত্রীকে দেখতে ভিড় করেন সাধারণ মানুষ। এর পরিপ্রেক্ষিতে মন্ত্রী সবার উদ্দেশে হাত নেড়ে অভিবাদন জানান এবং স্থানীয় মুরুব্বিসহ জনসাধারণের সঙ্গে হাত মেলান।

 

প্রচারণাকালে তিনি মরিয়মনগর গাজী রশিদিয়াপাড়া, আমির কুলালপাড়া, পাঁচবাড়ি, সোনালী ব্যাংক চত্বর, বালুগোট্টা, চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের কাটাখালী, কদমতলী, জিয়া মার্কেট, বনগ্রামসহ একাধিক পথসভায় বক্তব্য দেন তিনি। আগামী ৭ জানুয়ারি নৌকা মার্কায় ভোট দিয়ে পুনরায় এমপি নির্বাচিত করার আহ্বান জানান ড. হাছান মাহমুদ।

 

এসময় আরও উপস্থিত ছিলেন চুয়েটের ভিসি অধ্যাপক ড. রফিকুল আলম, কনকর্ড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মোহাম্মদ আবু জাফর, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা স্বজন কুমার তালুকদার, আবুল কাশেম চিশতি ও মো. শাহজাহান সিকদার।