সারাদেশ

নৌকার প্রার্থীকে এক বেলার টিফিনের টাকা দিল শিক্ষার্থীরা

নৌকার প্রার্থীকে এক বেলার টিফিনের টাকা দিল শিক্ষার্থীরা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এমপি বেনজির আহমদের নির্বাচনী ব্যয়েয় জন্য নিজেদের এক বেলার টিফিনের টাকা তার হাতে তুলে দিয়েছে ধামরাইয়ের বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা।

 

রবিবার (২৩ ডিসেম্বর) বিকালের দিকে ধামরাই উপজেলার সানোড়া ইউনিয়নের বড় নারায়ণপুরে একটি বিদ্যালয়ের মাঠে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের আয়োজিত অনুষ্ঠান থেকে এ অর্থ তার হাতে তুলে দেওয়া হয়।

 

আয়োজকরা জানান, শিক্ষা ব্যবস্থায় ভূমিকা রাখায় বেনজির আহমদের প্রতি কৃতজ্ঞতা থেকে ধামরাই উপজেলার বিশ্ববিদ্যালয় পড়ুয়া কয়েকশ শিক্ষার্থী নিজেদের এক বেলার টিফিনের টাকা জমা করে তার নির্বাচনী ব্যয়ের জন্য তুলে দেন। তবে অর্থের পরিমাণ তারা জানাননি।

 

সভায় শিক্ষার্থীদের পক্ষে বক্তব্যে গণ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের রাশেদুল কবির বলেন, বেনজির আহমদ শিক্ষার্থীদের ডাকে সবসময় সাড়া দেন। তার নির্বাচনী ব্যয়ের জন্য ধামরাইয়ের বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা নিজের একবেলার টিফিনের জমানো টাকা তার হাতে তুলে দিয়েছে।

 

বিশ্ববিদ্যালয় পড়ুয়া অপর শিক্ষার্থী মো. সোহানুর রহমান বুলবুল বলেন, শিক্ষার উন্নয়নে বেনজির আহমদ বহু ভূমিকা রেখেছেন। ভবিষ্যতেও যাতে এই ধারা অব্যাহত থাকে, সেই জন্য তার চলার পথে শিক্ষার্থীরাও অংশ হতে চায়। সেজন্য আমরা তার প্রতি কৃতজ্ঞতা থেকে এ অর্থ দিয়েছি।

 

শিক্ষার্থীদের দেওয়া অর্থ হাতে পেয়ে আপ্লুত হয়ে বেনজির আহমদ বলেন, বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা চিন্তায় মননে সমাজের সবচেয়ে অগ্রগামী। তারা নিজেদের একদিনের টিফিনের অর্থ জমা করে আমাকে দিয়েছে। রাজনৈতিক জীবনে এ এক পরম পাওয়া।

 

আগামী দিনের কাণ্ডারিদের এই সমর্থন আমাকে অনেক বেশি অভিভূত এবং সম্মানিত করেছে। আজকে একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করলো শিক্ষার্থীরা। এমন ঘটনা বিরল। আমার মনে হয় ধামরাইয়ের শিক্ষার্থীরাই প্রথম এমন দৃষ্টান্ত স্থাপন করলো। কোনো রাজনৈতিক ব্যক্তিকে এমন ভাবে সম্মানিত করা এটিও পৃথিবীতে বিরল।

 

তিনি বলেন, এই সচেতন শিক্ষার্থীদের মতো ধামরাইয়ের জনগণও আমাকে নানাভাবে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যোগাচ্ছেন। আশা করছি আগেও সরাসরি ভোটে জনগণ আমার পক্ষে যেভাবে রায় দিয়েছেন। আগামী ৭ জানুয়ারিতেও একইভাবে নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

 

এ সময় ধামরাই উপজেলা আওয়ামী লীগ, বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

আরও খবর

Sponsered content