সারাদেশ

নরসিংদীর পলাশ আসনে নৌকার প্রচারণায় কোমরে পিস্তল নিয়ে আওয়ামী লীগ নেতা

নরসিংদীর পলাশ আসনে নৌকার প্রচারণায় কোমরে পিস্তল নিয়ে আওয়ামী লীগ নেতা

নরসিংদীতে কোমরে পিস্তল নিয়ে নৌকার প্রচারণায় নেমেছে সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন ভুঁইয়া রিপন। গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ১১টার দিকে আমদিয়ার ইউনিয়নের কান্দাইল গ্রামে দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে নৌকার প্রচারণা চালান তিনি।

 

সে সময় তার কোমরে একটি কালো রঙের পিস্তল গোঁজা ছিল। পরে নাজিম উদ্দিনের কোমরে পিস্তল সম্বলিত একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। জানা গেছে, নরসিংদী-২ (পলাশ) আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ডা. আনোয়ারুল আশরাফ দিলীপের সংগে প্রচারণা চালান নাজিম উদ্দিন ভুঁইয়া রিপন। এসময় তার কোমরে পিস্তল গোঁজা ছিল।

 

এ বিষয়ে অভিযুক্ত নাজিম উদ্দিন বলেন, অস্ত্রটি লাইসেন্সকৃত। নির্বাচন চলাকালে এটি বহন করা যাবে না, এমন পরিপত্র জারি করা হয়েছে কি না জানি না। কোমরে আমার পিস্তল ছিল, এটা ঠিক। তবে আমি কাউকে ভয় দেখায়নি, এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে কি না আমার জানা নেই।

 

আমদিয়ার দায়িত্বে থাকা সহকারী নির্বাচন কর্মকর্তা ওমর ফারুক বলেন, বিষয়টি আমাদের নজরে এখনো আসেনি, কেউ আমাদের কাছে অভিযোগও করেননি। খোঁজ-খবর নিয়ে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল আলম বলেন, এ বিষয়ে চিঠি দিয়ে স্পষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে যাতে নির্বাচন চলাকালে অস্ত্র দেখিয়ে ভয়-ভীতি প্রদর্শন করা না হয়। নির্বাচন কালীন সময় অস্ত্র প্রদর্শন নিষিদ্ধ। তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম স্বাস্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করা হয়।

 

আরও খবর

Sponsered content