সারাদেশ

সাগরপথে মালয়েশিয়া পাচারের সময় টেকনাফের সমুদ্র উপকূলে ২৪ রোহিঙ্গা উদ্ধার

সাগরপথে মালয়েশিয়া পাচারের সময় টেকনাফের সমুদ্র উপকূলে ২৪ রোহিঙ্গা উদ্ধার

সাগরপথে মালয়েশিয়া পাচারের সময় কক্সবাজারের টেকনাফের সমুদ্র উপকূলীয় এলাকা থেকে নারী, শিশুসহ ২৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার মধ্যরাতে উপজেলার বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

 

বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক মো. মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। উদ্ধার রোহিঙ্গাদের মধ্যে ছয়জন শিশু, ছয়জন নারী ও ১২ জন পুরুষ রয়েছে। তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

 

পরিদর্শক মশিউর রহমান বলেন, গতকাল মঙ্গলবার রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া এলাকার সমুদ্র উপকূলের পাহাড়ে বেশ কিছু মানুষ জড়ো হওয়ার খবর পায় পুলিশ। পুলিশের একটি দল সেখানে পৌঁছালে চার-পাঁচজন লোক কৌশলে পালিয়ে যায়। এ সময় পাহাড়ের ঝোপ-জঙ্গল থেকে ২৪ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।

 

উদ্ধার রোহিঙ্গারের উদ্ধৃতি দিয়ে মশিউর রহমান বলেন, সেখান থেকে পালিয়ে যাওয়া লোকজন তাদের সাগরপথে ট্রলারযোগে মালয়েশিয়া পাচারের জন্য জড়ো করেছিল। রাতের যেকোনো সময় তাদের ট্রলারে তুলে দেওয়ার কথা ছিল।

 

পুলিশের এই কর্মকর্তা বলেন, রাতে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রে নিয়ে আসা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক এসব রোহিঙ্গাকে ক্যাম্পে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হবে।

 

আরও খবর

Sponsered content