সারাদেশ

তিন স্বতন্ত্র প্রার্থীকে নিয়ে জাহাঙ্গীরের মহড়া

তিন স্বতন্ত্র প্রার্থীকে নিয়ে জাহাঙ্গীরের মহড়া

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই স্থানীয় পাঁচটি সংসদীয় আসনের তিন স্বতন্ত্র পদপ্রার্থীকে নিয়ে মহড়া দিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলম।

 

জেলা প্রশাসক কার্যালয় থেকে প্রতীক বরাদ্দের পরই ওই তিন প্রার্থীকে নিয়ে দক্ষিণ পাশের রাজবাড়ী মাঠে এক মঞ্চে উঠে বক্তব্য দেন জাহাঙ্গীর। এ ঘটনায় আচরণবিধি লঙ্ঘনের অপরাধে এক স্বতন্ত্র প্রার্থীর তিন সমর্থককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, রিটার্নিং কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের কাছ থেকে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত গাজীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল, গাজীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিন বুদ্দিন এবং গাজীপুর-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী আখতারউজ্জামানও প্রতীক বরাদ্দের চিঠি নেন।

 

প্রতীক বরাদ্দের পর জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বেরিয়ে দুপুর সোয়া ১২টায় স্বতন্ত্র তিন প্রার্থীকে নিয়ে তিনি গাজীপুর রাজবাড়ী মাঠে উপস্থিত হন। এ সময় স্থানটি লোকে লোকারণ্য হয়ে পড়ে।

 

খবর পেয়ে দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট গিয়ে স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিন বুদ্দিনের তিন সমর্থককে নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের দায়ে তিনটি পৃথক মামলায় অর্থদণ্ড করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাসিবুর রহমান রাব্বি জানান, একজনকে ২০ হাজার টাকা, একজনকে ১০ হাজার এবং অপর একজনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

আরও খবর

Sponsered content