বিনোদন

মনোনয়ন বাতিল নিয়ে যা বললেন মাহি

মনোনয়ন বাতিল নিয়ে যা বললেন মাহি

রাজশাহী-১ আসনে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে চিত্রনায়িকা মাহি দাবি করেন, তার দেওয়া ভোটারের নাম ও সই সঠিক ছিল। এর আগে রাজশাহী-১ আসনে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মাহিয়া মাহি যেসব ভোটারের নাম ও সই দিয়েছেন সেগুলো যাচাই-বাছাই করে সঠিক তথ্য না পাওয়ায় তার মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। রোববার (৩ ডিসেম্বর) তার মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা শামীম আহমেদ। এর পরই মাহিয়া মাহি দাবি করেন, তার দেওয়া ভোটারের নাম ও সই সঠিক ছিল।

 

এ বিষয়ে মাহি বলেন, মনোনয়ন বৈধ ঘোষণার ব্যাপারে আমি আপিল করবো। হলফ করে বলতে পারি আমার দেওয়া সব ভোটারের নাম ও সই সঠিক ছিল। আমি মূলত এটার জন্যই আপিল করবো। একটা জায়গায় বলা হয়েছে আমি যার সই নিয়েছি তিনি নাকি এ আসনের ভোটার নন। আমি যার সই নিয়েছি তিনি এখানকার ভোটার ও তার নাম এ এলাকার ভোটার লিস্টে আছে। অতএব এখানে আমার কোনো ভুল হয়নি।

 

তিনি আরও বলেন, আমি দুটি আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলাম। কিন্তু পাইনি। তবে বর্তমানে আমি এ আসন থেকেই স্বতন্ত্রপ্রার্থী হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি এবং সেই অনুযায়ী কাজ করছি।

 

এরা আগে রিটার্নিং কর্মকর্তা শামীম আহমেদ বলেন, স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মাহিয়া মাহি যেসব ভোটারের নাম ও সই দিয়েছেন সেগুলো যাচাই-বাছাই করে সঠিক তথ্য পাওয়া যায়নি। সাধারণত কোনো প্রার্থীর দেওয়া ১০ জন ভোটারের তথ্য যাচাই করা হয়। এর মধ্যে তিনজনের তথ্য পাওয়া যায়নি। এ তিনজনের মধ্যে দুজনের তথ্য সঠিক ছিল না। একজন চাঁপাইনবাবগঞ্জের ভোটার। তাই তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।

 

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

 

এ ছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে।