রাজনীতি

জিয়ার রাজনীতি ছেড়ে বঙ্গবন্ধুর রাজনীতিতে আসা প্রমোশন : শাহজাহান ওমর

জিয়ার রাজনীতি ছেড়ে বঙ্গবন্ধুর রাজনীতিতে আসা প্রমোশন : শাহজাহান ওমর

বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঝালকাঠি-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন। বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলন করে শাহজাহান ওমর নিজেই বিষয়টি জানিয়েছেন। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া নৌকা প্রতীকে শাহজাহান ওমরের মনোনয়ন পাওয়ার তথ্যও নিশ্চিত করেছেন। সংবাদ সম্মেলনে নির্বাচনে যাওয়া নিয়ে বিভিন্ন প্রশ্ন করা হয় শাহজাহান ওমরকে। চাপে পড়ে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘চাপ কিসের?

 

বর্তমান সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়ে বিএনপি আন্দোলন করছে। যখন বিএনপি নির্বাচনে যাচ্ছে না, আপনি নির্বাচনে যাচ্ছেন আবার নৌকা নিয়ে। স্বতন্ত্র থেকেও তো যেতে পারতেন। স্বতন্ত্র থেকে কেন নির্বাচনে গেলেন না—এর জবাবে শাহজাহান ওমর বলেন, ‘ওরা (বিএনপি) যাচ্ছে (নির্বাচনে) না, আমি কী করব? স্বতন্ত্রে যাব কেন? স্বতন্ত্রে যাওয়া মানে আওয়ামী লীগকে সমর্থন করা। যেহেতু বিএনপি করতেছে (নির্বাচন) না। আর যেখানে আমার অপশন আছে, সেখানে আমি স্বতন্ত্রে যাব কেন, বি গ্রেডেড হব কেন? নাচতে নামছি যখন, ঘোমটা দিলে হবে নাকি।

 

এ প্রসঙ্গে শাহজাহান ওমর আরও বলেন, ‘স্বতন্ত্র বলতে কি কোনো জিনিস আছে নাকি? স্বতন্ত্র থেকে নির্বাচনে অংশ নেব কেন, যখন বেটার অপশন আছে।’ শাহজাহান ওমরের বলেন, ‘জিয়ার রাজনীতি ছেড়ে বঙ্গবন্ধুর রাজনীতিতে আসা, আমি তো মনে করি এটা প্রমোশন।’ শাহজাহান ওমর বলেন, ‘রাজনীতিতে মার্কা ছাড়া নির্বাচন হয় না, মার্কা তো লাগবেই।

 

নৌকায় চড়ে নির্বাচনে যাচ্ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরনৌকায় চড়ে নির্বাচনে যাচ্ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হয়েছে কি না—জানতে চাইলে শাহজাহান ওমর বলেন, ‘সাক্ষাৎ হতেই পারে। আমি তো কখনই প্রধানমন্ত্রী বা বঙ্গবন্ধুর অসম্মানে কিছু বলি নাই।

 

মন্ত্রী হওয়ার কোনো অফার আছে ক না জানতে চাইলে শাহজাহান ওমর বলেন, ‘আমি তো ভিক্ষুক না। আমার যোগ্যতা থাকলে সেটা হবে। এবার বিএনপির নির্বাচনে যাওয়া উচিত ছিল বলে মনে করেন শাহজাহান ওমর। তিনি বলেন, ‘২০১৪ সালে নির্বাচনে না যাওয়া ভুল ছিল। ২০১৮-তে নির্বাচনে যাওয়া ভুল ছিল। এবারও নির্বাচনে যাওয়া উচিত ছিল। নির্বাচনে গিয়ে দেখতাম কারচুপি হয় কি না?

 

বিএনপির কর্মকাণ্ডের সমালোচনা করে শাহজাহান ওমর বলেন, ‘আসলে বিএনপিতে কেউ কোনো কথা বলতে চায় না। শুধু তারেক রহমান বিষয় না। সব মিলিয়ে আমি নিজেকে খাপ খাওয়াতে পারছিলাম না। বিএনপি থেকে অবসর নেওয়ার বিষয়ে ২০২২-এ আমি চিঠি দিয়েছি। আমি আওয়ামী লীগে যোগ দিয়েছি।

 

বিএনপির স্থানীয় নেতা-কর্মীরা কি আপনাকে মেনে নেবে। এক প্রার্থীকে সরিয়ে আপনাকে মনোনয়ন দেওয়া হলো। আওয়ামী লীগের নেতা-কর্মীরাও কি আপনাকে মানবে—এমন প্রশ্ন করা হলে শাহজাহান ওমর বলেন, ‘কোয়ালিটি ম্যাটারস। আর আওয়ামী লীগের নেতা-কর্মীরা কী করবে, সেটা তাদের বিষয়। নির্বাচিত হলে এলাকার জনগণকে শান্তি দিতে চাই।

 

আরও খবর

Sponsered content