সারাদেশ

আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকের উপর হামলা ও গাড়ি ভাংচুর

আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকের উপর হামলা ও গাড়ি ভাংচুর

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালাহ উদ্দিন আহমদ বুধবার (২৯ নভেম্বর) চকরিয়ায় ফিরেছেন। তাঁর চকরিয়া আসাকে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতা-কর্মীদের শোডাউনে পথে পথে বাঁধা প্রদান, হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছেন বলে অভিযোগ উঠেছে।

 

এর মধ্যে সাহারবিল এলাকায় হামলায় এ পর্যন্ত ১২ জন আহত হয়ে চকরিয়া হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। যার মধ্যে সাহারবিল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য এনামুল হককে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

আহত এনামুল হক জানিয়েছেন, আওয়ামী লীগের প্রার্থী সালাহ উদ্দিন আহমদ মনোনয়ন নিয়ে এলাকায় ফিরেছেন। এতে সামিল হওয়ার জন্য সাহারবিল থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা গাড়ি যোগে চকরিয়া স্টেশনে যাচ্ছিলাম। এ সময় রামপুরা এলাকায় পৌঁছলে সাহারবিল এলাকার চেয়ারম্যান নবী হোসেনের নেতৃত্বে হামলা চালানো হয়। হামলায় সে সহ অনেকে আহত হয়েছেন। ভাংচুর করা হয়েছে ৯ টি গাড়ি।

 

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক আবু জাফর মোহাম্মদ সাদেক জানিয়েছেন, সাহারবিলের ঘটনায় এ পর্যন্ত ১২ জন আহত হয়ে হাসপাতালে এসেছেন। যার মধ্যে এনামুল হককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তার অবস্থা গুরুতর।

 

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, সাহারবিল এলাকায় একটি সংঘর্ষের খবর পেয়ে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, র‌্যাব, পুলিশসহ ঘটনাস্থল পরিদর্শন করেছি। বর্তমানে পরিস্থিতি প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ জানিয়েছেন, তার শোডাউনে আগত নেতা-কর্মীদের পথে পথে বাঁধা, হামলা ও ভাংচুর চালাচ্ছেন মনোনয়ন বঞ্চিত বর্তমান সংসদ সদস্য জাফর আলমের লোকজন। তার অনুসারী সাহারবিল ইউপি চেয়ারম্যান নবী হোসেনের নেতৃত্বে সন্ত্রাসীরা দলীয় নেতা-কর্মীদের উপর হামলা ও গাড়ী ভাংচুর চালাচ্ছেন।

 

আরও খবর

Sponsered content