বিনোদন

শাহরুখ খানকে সরিয়ে শীর্ষস্থান দখল করলেন যে তারকা

শাহরুখ খানকে সরিয়ে শীর্ষস্থান দখল করলেন যে তারকা

চলতি বছর পাঠান ও জওয়ানের মতো দুটি অল টাইম ব্লকবাস্টার দিয়ে পর্দায় ফিরেছেন বলিউড বাদশা শাহরুখ খান। এই বছর অপ্রতিদ্বন্দ্বী হিসেবে বক্স অফিসে শীর্ষ ব্যবসা সফল অভিনেতা তিনি। দীর্ঘ সাড়ে চার বছর পর নিজের হারানো রাজত্ব কায়েম করেছেন কিং খান। সদ্য প্রকাশিত আইএমডিবি র‌্যাংকিংয়ে শীর্ষ জনপ্রিয় ভারতীয় অভিনেতা হিসেবেও এক নম্বরে শাহরুখ খান।

 

তবে অরম্যাক্স ঘোষিত জনপ্রিয় তারকাদের তালিকায় নিজের রাজত্ব হারালেন শাহরুখ। শাহরুখকে সরিয়ে ভারতের শীর্ষ জনপ্রিয় অভিনেতা হিসেবে জায়গা করে নিয়েছেন দক্ষিণের সুপারস্টার থালাপতি বিজয়। ‘ভারতের সর্বাধিক জনপ্রিয় পুরুষ অভিনেতা’র অক্টোবরের তালিকায় দক্ষিণ ভারতীয় সুপারস্টার বিজয় এবার শাহরুখ খানকে ছাড়িয়ে শীর্ষস্থানে উঠে এসেছেন। বেশ কয়েক বছর ধরেই অরম্যাক্স দর্শক পছন্দ ও অনুসন্ধান অনুযায়ী জনপ্রিয় তারকাদের তালিকা প্রকাশ করে আসছে।

 

ভোক্তা গবেষণা এবং তথ্য বিশ্লেষণের উপর ভিত্তি করে মিডিয়া ইনসাইট ফার্ম ‘অরম্যাক্স’ তালিকাটি নির্মাণ করে থাকে । বছরের শেষ সময়ের তালিকাটি প্রকাশ করেছে সংস্থাটি যা শাহরুখ ভক্তদের জন্য একটু মন খারাপের কারণ হতে পারে। এই বছর পর পর দুটি ইন্ডাস্ট্রি হিট দেওয়া সত্ত্বেও, শাহরুখ খান দ্বিতীয় স্থানে রয়েছেন। তবে শুধু বিজয়ই নন, লক্ষণীয়ভাবে, শীর্ষ ১০ জনের তালিকায় কেবলমাত্র তিনজন বলিউড তারকা বাদে বাকী সকলেই দক্ষিণের!

 

গত কয়েক বছর ধরেই ভারতীয় সিনেমা তথা বিশ্বের অন্যতম প্রভাবশালী চলচ্চিত্র ইন্ডাস্ট্রি ‘বলিউড’কে টপকে যাচ্ছে দক্ষিণ ভারতীয় সিনেমা। দক্ষিণের মাসালা চলচ্চিত্রের উত্থান এবং একের পর এক দুর্দান্ত প্যান ইন্ডিয়ান চলচ্চিত্র বলিউডকে আরো কোণঠাসা করে দিয়েছে। সেই সঙ্গে জনপ্রিয়তার দিক থেকেও এখন দক্ষিণের তারকারা বিশ্বব্যাপী নিজেদের দাঁপট দেখাচ্ছে। অরম্যাক্স-েএর সর্বশেষ র‌্যাংকিংয়েও সেই প্রতিচ্ছবিই দেখা গেল।

 

তালিকায় এক নম্বরে থালাপতি বিজয় ও দুই নম্বরে শাহরুখ খান রয়েছেন। তিন নম্বরে রয়েছেন বাহুবলি তারকা প্রভাস। চার নম্বরে ভাইজান সালমান খান। পাঁচে রয়েছেন বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার। এরপর পুরোটাই দক্ষিণের দখলে। তালিকায় ছয় নম্বরে রয়েছেন অজিত। সাত নম্বরে জুনিয়র এনটিআর। আট নম্বরে জায়গা করে নিয়েছেন আল্লু অর্জুন। নয় নম্বরে সুরিয়া ও দশে রয়েছেন মহেশ বাবু।