বিনোদন

এক ফ্রেমে নায়ক আলমগীরের তিন সন্তান

বাংলা চলচ্চিত্রের খ্যাতিমান অভিনেতা আলমগীর। সত্তরের দশক থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি অভিনয় করেছেন অত্যন্ত প্রতাপের সঙ্গে। উপহার দিয়েছেন অসংখ্য হিট ছবি। জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন ৯ বার।

 

ঢালিউডের জীবন্ত কিংবদন্তির সঙ্গে তাঁর তিন ছেলে-মেয়ের ছবি সম্প্রতি প্রকাশ্যে এসেছে। তাঁর মেয়ে সঙ্গীত শিল্পী আঁখি আলমগীর নিজের ফেসবুকে কয়েকটি ছবি প্রকাশ করে ভক্তদের সঙ্গে ভাই-বোনদের পরিচয় করিয়ে দিয়েছেন।

 

ছবিতে দেখা গেছে, আঁখি আলমগীর এবং বোন মেহরুবা আহমেদ ও একমাত্র ভাই তাসবির আহমেদকে। এতো দিন আঁখি ছাড়া বাকি দুজন মিডিয়ার কাছে অনেকটা আড়ালেই থেকেছেন। চিত্রনায়ক আলমগীর ও আঁখির ভক্তদের অনেকেই তাদের সঙ্গে পরিচিত নন।

 

তাইতো ভক্তদের সঙ্গে ভাই-বোনকে পরিচয় করিয়ে দিতে আঁখি লিখেছেন, ‘আব্বুর সাথে আমরা তিন ভাই বোন।

 

ছবিগুলো প্রকাশ্যে আসতেই ভক্তদের শুভেচ্ছা পাচ্ছেন আঁখি ও তার পরিবার। কেউ লিখেছেন, ‘প্রথমবারের মতো জানলাম ও দেখলাম নায়ক আলমগীর সাহেবের আরও দুইটি ছেলে মেয়ে ও কন্ঠ শিল্পী আঁখি আলমগীর এর দুইজন ভাইবোন আছেন। কেউ লিখেছেন, ‘সবার জন্য শুভকামনা, সর্বাঙ্গীণ কল্যাণ কামনা করছি।

 

আলমগীরের প্রথম স্ত্রী ছিলেন গীতিকার খোশনূর আলমগীর। তাকে বিয়ে করেন ১৯৭৩ সালে। এ সংসারেই গায়িকা আঁখি আলমগীর, মেহরুবা আহমেদ ও ছেলে তাসবির আহমেদের জন্ম হয়। খোশনূরের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর আলমগীর ১৯৯৯ সালে গায়িকা রুনা লায়লাকে বিয়ে করেন। তাদের তার এক কন্যা—তানি লায়লা।