জাতীয়

যে ক্ষমতা একসময় ক্যান্টনমেন্টে বন্দী ছিল তা এখন জনগণের হাতে বললেন প্রধানমন্ত্রী

যে ক্ষমতা একসময় ক্যান্টনমেন্টে বন্দী ছিল তা এখন জনগণের হাতে বললেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে ক্ষমতা একসময় ক্যান্টনমেন্টে বন্দী ছিল তা এখন জনগণের হাতে ফিরে এসেছে। তিনি বলেন, গণতন্ত্রের নামে জনগণকে ধোঁকা দিয়েছেন জিয়া। আন্দোলন করে, রক্ত দিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছিল আওয়ামী লীগ। রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলটির মনোনয়ন বোর্ডের সভায় আজ বৃহস্পতিবার এসব কথা বলেন সরকার প্রধান।

 

শেখ হাসিনা বেলন, ‘ডিজিটাল বাংলাদেশের পর দক্ষ জনশক্তি দিয়ে স্মার্ট বাংলাদেশ, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সমাজ বিনির্মাণে কাজ এগিয়ে চলছে। বাংলাদেশকে বদলে দিতে ২০০৯ থেকে ২০২৩ পর্যন্ত যে উদ্যোগ নেওয়া হয়েছে তার ফল পাচ্ছে দেশের মানুষ।

 

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে সরকার প্রধান বলেন, দেখি কার কত দৌড়। তিনি বলেন, বিএনপি-জামায়াত নির্বাচন বানচালের চেষ্টা করলেও আওয়ামী লীগের শক্তি এ দেশের জনগণ। শেখ হাসিনা বলেন, ‘মনোনয়ন বাণিজ্য করার জন্য হলেও নির্বাচনে আসুক বিএনপি।

 

শেখ হাসিনা বলেন, ‘যে ক্ষমতা একসময় ক্যান্টনমেন্টে বন্দী ছিলো তা জনগণের হাতে ফিরে এসেছে। আওয়ামী লীগই স্বচ্ছ ব্যালট বাক্স ও ছবিসহ ভোটার তালিকার ব্যবস্থা করে, নির্বাচন কমিশন আইন করে বলে জানান প্রধানমন্ত্রী। বলেন, ‘৮২টি সংশোধনী এনে অবাধ নিরপেক্ষ এবং সুষ্ঠু নির্বাচনের উপযোগী আইন করে দিয়েছে সরকার।

 

আরও খবর

Sponsered content