সারাদেশ

আলোচিত কাউন্সিলর বাবু সাতক্ষীরায় গ্রেপ্তার, জনমনে স্বস্তি

আলোচিত কাউন্সিলর বাবু সাতক্ষীরায় গ্রেপ্তার, জনমনে স্বস্তি

যশোরের কেশবপুর পৌরসভার ৪ নম্বর আলতাপোল ওয়ার্ডের কাউন্সিলর একাধিক মামলার আসামি বিএনপি নেতা আফজাল হোসেন বাবুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার (৬ অক্টোবর) গভীর রাতে সাতক্ষীরা শহরের এক আত্মীয়ের বাসায় অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা আলোচিত এ কাউন্সিলরকে গ্রেপ্তার করা হয়। পরদিন মঙ্গলবার (৭ অক্টোবর) কেশবপুর থানায় হস্তান্তর করেন।

 

পৌর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক আলোচিত এ নেতা আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন প্রতাপের সঙ্গে চলাফেরায় সমালোচিত ছিলেন। বিএনপি মতাদর্শের সঙ্গে জড়িত থাকলেও আওয়ামী লীগ সরকারের আমলে তার দুর্বৃত্তায়ন থেমে নেই।

 

জানা গেছে, বিএনপির ডাকা অবরোধের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করে যানবাহন চলাচলে বাধা, রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি, ব্যবসায়ীসহ জনমনে আতঙ্ক ও ভীতিপ্রদর্শনের চেষ্টার খবর পেয়ে কেশবপুর থানা পুলিশ তাদের নিবৃত করতে আলতাপোল এলাকায় গেলে ইট পাটকেল ও ককটেল বিষ্ফোরণ ঘটায় বিএনপি নেতারা। এ ঘটনায় কেশবপুর থানায় একটি মামলা হয়েছে।

 

আওয়ামী লীগের স্থানীয় কয়েকজন নেতা-কর্মী জানিয়েছেন, কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর বাবু উৎশৃঙ্খল ছেলেদের নিয়ে বাহিনী গড়ে তোলেন। নতুন বাড়ি নির্মাণ করতে গেলে চাঁদা, জমি ক্রয় করলে চাঁদা, ব্যবসা প্রতিষ্ঠান করতে গেলে চাঁদা, পরিবারিক বিরোধকে কেন্দ্র করে চাঁদাসহ বিভিন্ন কৌশলে সে কোটি কোটি টাকার চাঁদা আদায় করছে।

 

তার অত্যাচারে অনেকেই ৪ নম্বর ওয়ার্ডে জমি কিনতে ভয় পান। কাউন্সিলর বাবুর চাঁদাবাজিতে অতিষ্ট পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। ভয়ে অনেকে মুখ না খুললেও সঠিক তদন্তে বেরিয়ে আসবে চাঁদাবাজির ভয়াবহতা। চাঁদার টাকা না দিলে নিজস্ব বাহিনী দিয়ে ভয়ভীতি ও হুমকি দিয়ে চাঁদা দিতে বাধ্য করা হয়।

 

কেশবপুর থানার ওসি মফিজুর রহমান বলেন, নাশকতায় একটি মামলায় কাউন্সিলর আফজাল হোসেন বাবুকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

আরও খবর

Sponsered content