খেলাধুলা

প্রথম পাওয়ার প্লে শেষে যে অবস্থায় বাংলাদেশ-শ্রীলংকা

প্রথম পাওয়ার প্লে শেষে যে অবস্থায় বাংলাদেশ-শ্রীলংকা

ওয়ানডে বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। প্রথম পাওয়ার প্লে শেষে সমানে সমান অবস্থায় দুই দল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ১০ ওভারে এক উইকেটে ৫২ রান।

 

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। শ্রীলংকার হয়ে ইনিংস উদ্বোধনে নামেন পাথুম নিশাঙ্কা ও কুশল পেরেরা। প্রথম ওভারেই টাইগারদের আনন্দে ভাসান শরিফুল ইসলাম।

 

ওভারের শেষ বলে মুশফিকুর রহিমের তালুবন্দী হন পেরেরা। মাত্র ৪ রান করেন তিনি। এরপর অবশ্য দলকে এগিয়ে নিচ্ছেন নিশাঙ্কা ও কুশল মেন্ডিস। নিশাঙ্কা ৩৯ ও মেন্ডিস ৭ রানে ব্যাট করছেন। আজকের একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। বাদ পড়েছেন মুস্তাফিজুর রহমান। তার জায়গায় খেলছেন তানজিম হাসান সাকিব। আসরে আজই প্রথম খেলবেন এ পেসার।

 

বিশ্বকাপে কখনোই শ্রীলংকার বিপক্ষে জিততে পারেনি বাংলাদেশ। চারটি ম্যাচের মধ্যে তিনটিতে হেরেছে টাইগাররা। গত বিশ্বকাপে মাঠে নামার আগে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিলো। সব মিলিয়ে এখন পর্যন্ত ৫৩ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলংকা। এর মধ্যে শ্রীলংকা ৪২টি এবং বাংলাদেশ ৯টি ম্যাচে জিতেছে।

 

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তানজিদ হাসান, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও তানজিম হাসান।

 

আরও খবর

Sponsered content