সারাদেশ

যাকে হত্যার গুজব ছড়িয়ে পোশাক শ্রমিকদের আন্দোলন, সেই জোসনা বেগম উদ্ধার

যাকে হত্যার গুজব ছড়িয়ে পোশাক শ্রমিকদের আন্দোলন, সেই জোসনা বেগম উদ্ধার

যাকে হত্যার গুজব ছড়িয়ে পোশাক শ্রমিকদের আন্দোলন, সেই নিখোঁজ হওয়া গার্মেন্টসকর্মী জোসনা বেগমকে জীবিত উদ্ধার করেছে র‍্যাব-৪। রাজধানীর পল্লবী এলাকা হতে জোসনা বেগমকে জীবিত উদ্ধার করা হয় বলে এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে র‍্যাব।

 

গত ৩১ অক্টোবর ঢাকা মহানগরীর মিরপুরের একটি গার্মেন্টস সংঘর্ষে জোসনা নামে এক গার্মেন্টসকর্মী নিহত হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ে। হত্যা ও গুজবকে ঘিরে ১ নভেম্বর দিনভর আন্দোলন করেন গার্মেন্টস শ্রমিকরা।

 

ওই সময় র‍্যাব-৪ আন্দোলনকারীদের সাথে আলোচনার সময় গার্মেন্টস কর্মী জোসনা বেগমের বিষয়ে জানতে পারে। আন্দোলনকারীদের উত্থাপিত দাবিতে বলা হয়, ‘গার্মেন্টস কর্মী জোসনা বেগম’কে হত্যা করে তার লাশ গুম করে ফেলা হয়েছে।

 

এরই ধারাবাহিকাতায় র‍্যাব-৪ এ ব্যাপারে গোয়েন্দা নজরদারি এবং তদন্ত কার্যক্রম শুরু করে। পরবর্তীতে গত ১ নভেম্বর রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৪ নিখোঁজ ‘জোসনা বেগম’কে ঢাকা মহানগরীর পল্লবীর কালশী এলাকা হতে জীবিত উদ্ধার করে। বর্তমানে তিনি নিজ বাসায় সুস্থ্য ও স্বাভাবিক আছেন এবং র‍্যাব-৪ তার সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে যেকোনো নাশকতাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় র‍্যাব।

 

আরও খবর

Sponsered content