বিনোদন

‘জাওয়ান’ কবে আসবে বাংলাদেশের হলে?

‘জাওয়ান’ কবে আসবে বাংলাদেশের হলে?

বাংলাদেশ সরকারের আমদানি-রপ্তানি নীতিমালা কমিটি সে দেশে শাহরুখ খানের ‘জাওয়ান’ আমদানির অনুমতি দিয়েছে। কবে থেকে ওপার বাংলার মানুষ দেখতে পারবে এই সিনেমা?

 

আগামী ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে শাহরুখ খানের ‘জাওয়ান’। মার্কিন যুক্তরাষ্ট্র, সংযুক্ত আরব আমিরাত, অস্ট্রেলিয়া এবং সৌদি আরব সহ আন্তর্জাতিক সার্কিটে শুরু হয়ে গিয়েছিল কিং খানের সিনেমার প্রি বুকিং। এবার খবর আসছে, বাংলাদেশেও মুক্তি পাবে জাওয়ান, আর সেটা একই দিনে, অর্থাৎ ৭ সেপ্টেম্বরে। ওপার বাংলায় থাকা শাহরুখ ভক্তদের জন্য যা নিদারুন খুশির খবর হতে চলেছে।

 

২৫ অগস্ট ভারতে মুক্তির মাস চারেক পরে বাংলাদেশে মুক্তি পেয়েছিল ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিখানা। তবে অনেক প্রত্যাশা থাকলেও প্রথম দিনেই ফ্লপ হয় সলমন খানের সিনেমা। যার থেকে অনেকেরই ধারণা ভারতে মুক্তির দীর্ঘ সময় পরে বাংলাদেশে মুক্তির কারণে এ সমস্যা হয়েছে।

 

ভারতের ছবি বাংলাদেশের হলে তখনই চলবে যখন কাছাকাছি সময়ে বা একই সময়ে মুক্তি পাবে। তাই শাহরুখের জাওয়ান-এর ক্ষেত্রে নেওয়া হতে পারে এই সিদ্ধান্ত। আমদানিকারকেরাও এতে লোকসানের মুখে পড়বে না।

 

বাংলাদেশ সরকারের আমদানি-রপ্তানি নীতিমালা কমিটি সে দেশে শাহরুখ খানের ‘জাওয়ান’ আমদানির অনুমতি দিয়েছে। অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও রংধনু গ্রুপ একসঙ্গে করবে ছবির আমদানি।

 

বাংলাদেশের এক সংবাদমাধ্যমকে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টেরআমদানিকারক অনন্য মামুন বলেন, ‘রোববার দুপুরে আমদানি-রপ্তানি কমিটি বাংলাদেশে জাওয়ান আনার অনুমতি দিয়েছে। তবে কমিটি চাইছে বাংলাদেশে একইদিনে মুক্তি পাক ছবিটি। আমরাও জোরদার চেষ্টা করছি যাতে ৭ সেপ্টেম্বরেই মুক্তি পেতে পারে। আর যদি ওইদিন কোনও সমস্যা হয় তাহলে ৮ সেপ্টেম্বর দিনটায় চেষ্টা করব।’

 

এদিকে, রবিবার মুম্বই, পুনে, ভাদোদরা, চণ্ডীগড়, লখনউ-এর কয়েকটি সিনেমাহল প্রি বুক করে জাওয়ান-এর। কেউ ভাবতে পারেনি, এরকম ভয়ঙ্কর গতিতে বিক্তি হবে টিকিট। কয়েক ঘণ্টার মধ্যেই শো হাউজফুল হয়ে যায়। কিছু প্রতিবেদনে দাবি করা হয়েছে, ১৫ মিনিটের মধ্যে সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। যার মধ্যে ১১০০ টাকা মূল্যের টিকিটও ছিল।

 

Sacnilk.com-এর রিপোর্ট অনুসারে, ছবিটি ইতিমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে ১.২ কোটির অগ্রিম টিকিট বুক করে ফেলেছে।

 

অ্যাটলি কুমার পরিচালিত এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন শাহরুখ খান। সঙ্গে দেখা যাবে নয়নতারা, বিজয় সেতুপতি, প্রিয়মনি, সুনীল গ্রোভার, সান্যা মালহোত্রা এবং দীপিকা পাড়ুকোন-সহ একাধিক তারকা। এটি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।