সারাদেশ

দখলমুক্ত করে আধুনিক সুবিধার মাঠ ও পার্ক নির্মাণ করেছি বললেন মেয়র আতিক

দখলমুক্ত করে আধুনিক সুবিধার মাঠ ও পার্ক নির্মাণ করেছি বললেন মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার উন্নয়নকৃত মাঠ-পার্ক এলাকাবাসীকে রক্ষা করার আহ্বান জানিয়েছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর মধুবাগ এলাকায় বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল কমপ্লেক্স পাঠাগার ও মধুবাগ মাঠ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

 

ডিএনসিসি মেয়র বলেন, ‘১৮টি পার্ক ও চারটি খেলার মাঠ নির্মাণ করেছি। এই মাঠ ও পার্কগুলো মেনটেইন করতে হবে। সিটি করপোরেশন মাঠ নির্মাণ করে দিলেও এটি কিন্তু এলাকার জনগণই ব্যবহার করবে। তাই মাঠের যেন কোনো ক্ষতি না হয় সে বিষয় এলাকাবাসীকে সচেতন হতে হবে। আমি এলাকাবাসীকে আহ্বান করছি উন্নয়নকৃত মাঠ-পার্ক আপনারা দেখে রাখবেন, রক্ষা করবেন।

 

মেয়র আতিক বলেন, ‘অবৈধ দখলমুক্ত করে আধুনিক সুবিধা সংবলিত মাঠ ও পার্ক নির্মাণ করেছি। খেলাধুলার সুযোগ মাদকমুক্ত সমাজ গড়তে সহায়তা করবে। একটা শ্রেণি চেয়েছিল বনানী পার্কটিতে গাড়ির পার্কিং সেন্টার করবে।

 

বড়লোকদের গাড়ি পার্কিং করবে সেখানে। কিন্তু আমি সেটি হতে না দিয়ে জনগণের জন্য উন্মুক্ত পার্ক নির্মাণ করে দিয়েছি। টেন্ডারের মাধ্যমে মাঠ ও পার্কগুলো মেনটেইন করার জন্য দায়িত্ব দেব। তাহলে এর সঠিক ব্যবস্থাপনা হবে।

 

জনগণ উন্নয়নের ধারাবাহিকতা চায় জানিয়ে মেয়র বলেন, ‘সেদিন দেখলাম বিএনপির তারেক রহমান নতুন একটি হ্যাশ ট্যাগ দিয়েছেন। সেটির নাম হচ্ছে টেকব্যাক বাংলাদেশ। এর মানেটা কি? বাংলাদেশকে আরও পেছনে নিয়ে যাওয়া।

 

আবার বোমাবাজি, খাম্বা, হিন্দুদের ঘরে ঘরে গিয়ে লুণ্ঠন করা। তারা জঙ্গিবাদ চায়, তারা উন্নয়ন চায় না। আমরা উন্নয়ন চাই। বাংলাদেশের মানুষ আর পেছনে ফিরে যেতে চায় না। বাংলাদেশের জনগণ উন্নয়নের ধারাবাহিকতা চায়। বাংলাদেশের জনগণ আগামী নির্বাচনে আবারও শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখবে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রীর কারণে আজ এই এলাকার দৃশ্যপট পাল্টে গেছে। জঙ্গি-সন্ত্রাসবাদ দূর হয়েছে। ২০০৮ সালে প্রধানমন্ত্রী বলেছিলেন, তিনি বাংলাদেশ বদলে দেবেন। বাংলাদেশ তো বদলে দিয়েছেনই, এই এলাকাও বদলে দিয়েছেন।

 

ডিএনসিসির ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৈমুর রেজা খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন—সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, নগর পরিকল্পনাবিদ স্থপতি ইকবাল হাবিব, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিনুল ইসলাম প্রমুখ।

 

আরও খবর

Sponsered content