লাইফ স্টাইল

ভুলেও দাঁড়িয়ে পানি পান করবেন না

ভুলেও দাঁড়িয়ে পানি পান করবেন না

শরীর সুস্থ রাখতে হলে দিনে অন্তত তিন লিটার পানি পানের পরামর্শ দেন চিকিৎসকরা। তবে পানি পান করার সময়েও কিছু নিয়ম মানা উচিত। নাহলে ঘটতে পারে বিপদ। গবেষকরা বলছেন, দাঁড়িয়ে পানি পান করলে শরীরের মারাত্মক ক্ষতি হয়।

 

দাঁড়িয়ে পানি পানের কারণে আর্থারাইটিস পর্যন্ত হতে পারে। কারণ দাঁড়িয়ে পানি পানে শরীরের ভারসাম্য নষ্ট হয়ে যায়। আর দীর্ঘদিন ধরে এটা হতে থাকলে আর্থারাইটিসের সমস্যা দেখা দেয়।

 

আমাদের শরীরের এমন অনেক ছাঁকনি আছে যা পানির ক্ষতিকর উপাদানকে টেনে নেয়। কিন্তু দাঁড়িয়ে পানি পানের ফলে ওই ছাঁকনি সংকুচিত অবস্থায় থাকে, ফলে তা কাজ করতে পারে না । তাই পানি সরাসরি শরীরের বিভিন্ন অঙ্গে পৌঁছে যায় এবং ক্ষতি করে।

 

পানি কিডনিকে ভালো রাখে। কিডনির স্টোন হলে বেশি করে পানি পানের কথা বলা হয়। কিন্তু দাঁড়িয়ে পানি পান করলে সরাসরি কিডনিতে গিয়ে পরিশুদ্ধ না হতে পেরে ক্ষতিকর প্রভাব ফেলে এবং তা রক্তের সঙ্গে মিশে যায়, শরীরের ক্ষতি করে। কিডনি বিকল পর্যন্ত হতে পারে।

 

দাঁড়িয়ে পানি খাওয়ার ফলে নার্ভের সমস্যা হতে পারে! মানসিক চাপ বাড়তে পারে! তাই চেষ্টা করতে হবে পানি বসে খাওয়ার। বাড়িতে থাকলে তা সম্ভব। তবে বাইরে থাকলেও চেষ্টা করুন কোথাও একটু বসে পানি পান করার।

 

আরও খবর

Sponsered content