পরবাস

মালয়েশিয়া প্রবাসীদের ৪ দিনের মধ্যে পাসপোর্ট দেবে হাইকমিশন

মালয়েশিয়া প্রবাসীদের ৪ দিনের মধ্যে পাসপোর্ট দেবে হাইকমিশন

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের বৈধকরণের চলমান রিক্যালিব্রেশন ২.০ কর্মসূচিকে সামনে রেখে চার দিনের মধ্যে বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট বিতরণ করা হবে বলে জানিয়েছে কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন।

 

বিশেষ এ সেবার অনলাইন অ্যাপয়েন্টমেন্ট এবং অ্যাপয়েন্টমেন্টের ভিত্তিতে পাসপোর্ট গ্রহণের তারিখ, সময় ও স্থান উল্লেখ করে সম্প্রতি হাইকমিশন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

 

পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২১, ২২, ২৮ ও ২৯ অক্টোবর কুয়ালালামপুর সিবিএল মানি ট্রান্সফার অফিস থেকে মালয়েশিয়ার স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকেল ৫টার মধ্যে সরাসরি পাসপোর্ট প্রদান করা হবে।

 

এক্ষেত্রে ২১ ও ২২ অক্টোবর সরাসরি পাসপোর্ট পেতে ১৭ অক্টোবর এবং ২৮ ও ২৯ অক্টোবর পাসপোর্ট পেতে ২৪ অক্টোবরের মধ্যে নির্ধারিত স্থান থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য http://appointment.bdheki.gov.bd/other লিঙ্কে গিয়ে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে।

 

অ্যাপয়েন্টমেন্ট ব্যতীত পাসপোর্ট বিতরণ সম্ভব হবে না বিধায় নির্ধারিত তারিখের আগেই অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। পাসপোর্ট ডেলিভারির জন্য বিদ্যমান পোস্ট অফিসের সার্ভিসটিও একইসঙ্গে চালু থাকবে।

 

তবে একইসঙ্গে দুই প্রকার সার্ভিসে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করা থেকে বিরত থাকতে প্রবাসীদের অনুরোধ জানিয়েছেন প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন।

 

আরও খবর

Sponsered content